Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভার্চুয়ালি ‘বই উৎসব’ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী


২০ ডিসেম্বর ২০২০ ২৩:৩৭

ঢাকা: করোনা সংক্রমণের ঝুঁকি থাকায় এবছর আগেরবারের মতো ‘বই উৎসব’ হবে না। এর বদলে ভার্চুয়ালি নতুন বছরের পাঠ্যপুস্তক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামী ৩১ ডিসেম্বর নতুন শিক্ষাবর্ষের পাঠ্যপুস্তকের উদ্বোধন করা হবে। আর শিক্ষার্থীরা বই হাতে পাবে জানুয়ারির প্রথম দিনে।

শিক্ষা মন্ত্রণালয়ের একটি সূত্র বলছে, করোনা পরিস্থিতির কারণেই এবারের উৎসব বাতিল করা হয়েছে। অন্যান্য বছর প্রধানমন্ত্রী শিশু কিশোরদের সঙ্গে নিয়ে উৎসব উদ্বোধন করেন। এবার সেটি হবে ভার্চুয়ালি। আগের বছরগুলোর মতো এবারও ৩১ ডিসেম্বরই খোলা হবে নতুন বইয়ের পৃষ্ঠা।

উৎসবের দিন স্বাস্থ্যবিধি মেনে ছোট্ট একটি অনুষ্ঠান হবে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে। সেখানে শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের দুই মন্ত্রী ও সচিবরা উপস্থিত হবেন। তাদের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হবেন। অনুষ্ঠানটি যৌথভাবে আয়োজন করবে সরকারের শিক্ষা বিষয়ক দুই মন্ত্রণালয়।

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন বলেন, ‘এবার আগের মতো বই উৎসব করা সম্ভব হচ্ছে না। উৎসব না হলেও ভার্চুয়ালি একটি অনুষ্ঠান হবে, যেখানে প্রধানমন্ত্রী ভার্চুয়ালি নতুন বই উদ্বোধন করবেন।’

৩১ ডিসেম্বর নতুন শিক্ষাবর্ষ বই উৎসব শেখ হাসিনা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর