Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শেয়ার হোল্ডারদের জিপিএইচ’র ১০ শতাংশ লভ্যাংশ অনুমোদন


২১ ডিসেম্বর ২০২০ ২০:৩৭

চট্টগ্রাম ব্যুরো: শেয়ার হোল্ডারদের জন্য পাঁচ শতাংশ নগদ ও পাঁচ শতাংশ স্টকসহ মোট ১০ শতাংশ লভ্যাংশ অনুমোদন করেছে জিপিএইচ ইস্পাত লিমিটেড।

সোমবার (২১ ডিসেম্বর) সকালে ডিজিটাল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভায় এই প্রস্তাব অনুমোদন করা হয়। সভায় সভাপতিত্ব করেন কোম্পানির চেয়ারম্যান মোহাম্মদ আলমগীর কবির।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সভায় কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জাহাঙ্গীর আলম, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আলমাস শিমুল, পরিচালক মো. আশরাফুজ্জামান, আব্দুল আহাদ ও আজিজুল হক, স্বতন্ত্র পরিচালক এম এ মালেক, মুখতার আহমদ, নির্বাহী পরিচালক (গ্রুপ) ও কোম্পানি সচিব আবু বকর সিদ্দিক, নির্বাহী পরিচালক (ফাইনান্স এন্ড বিজনেস ডেভলপমেন্ট) কামরুল ইসলাম, নির্বাহী পরিচালক (সেলস এন্ড মার্কেটিং) শোভন মাহবুব শাহবুদ্দিন, উপদেষ্টা ( অভ্যন্তরীণ নিরীক্ষণ) আরাফাত কামাল এবং প্রধান অর্থ কর্মকর্তা এইচ এম আশরাফ উজ জামান উপস্থিত ছিলেন।

সভায় জিপিএইচ ইস্পাত লিমিটেডের গত অর্থবছরের আর্থিক প্রতিবেদন, নিরীক্ষা প্রতিবেদন এবং পরিচালনা পরিষদের প্রতিবেদন অনুমোদন দেওয়া হয়। এছাড়া ২০১৯-২০ অর্থবছরে শেয়ারহোল্ডারদের জন্য ঘোষিত ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ স্টক লভ্যাংশ অনুমোদন দেওয়া হয়।

সভাপতির বক্তব্যে আলমগীর কবির বলেন, ‘বিভিন্ন চ্যালেঞ্জ এবং প্রতিকূলতার মুখেও জিপিএইচ ইস্পাত ধারাবাহিকভাবে বিপণন সরবরাহ ও ভ্যালু চেইনকে সহজতর করে চলেছে। তীব্র প্রতিযগিতার কারণে জিপিএইচ তার প্রাতিষ্ঠানিক সক্ষমতা, কৌশল এবং নতুন পণ্য উদ্ভাবনের বিষয়ে বিশেষ জোর দিচ্ছে। দায়িত্বশীল ব্যবসায়িক আচরণ প্রদানে জিপিএইচ প্রতিশ্রুতিবদ্ধ।’ এসময় মহামারি পরিস্থিতি কাটিয়ে উঠতে রফতানি খাতে সরকারের প্রণোদনা দেওয়া প্রয়োজন বলেও উল্লেখ করেন তিনি।

বিজ্ঞাপন

১০ শতাংশ জিপিএইচ ইস্পাত লভ্যাংশ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর