Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এইচএসসি পাস করে ১০ বছর ধরে ‘ডেন্টিস্ট’, ২ বছরের কারাদণ্ড


২১ ডিসেম্বর ২০২০ ২৩:৪১

ঢাকা: এইচএসসি পাস করেই ডেন্টিস্ট সেজে ১০ বছর ধরে রাজধানীতে চেম্বার খুলে দাঁতের চিকিৎসা দিচ্ছিলেন নুরুল সাফাত জাহাঙ্গীর। খবর পেয়ে সেই চেম্বারে অভিযান চালিয়েছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। অভিযানে ওই ভুয়া চিকিৎসককে দুই বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার দুপুর (২১ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত র‌্যাব অভিযান চালায় রাজধানীর শান্তিনগরে ‘ওরাল ভিউ ডেন্টাল ক্লিনিক’ নামের ওই চেম্বারে। পরে ভুয়া ডেন্টিস্ট নুরুল সাফাত জাহঙ্গীরকে আটক করে দুই বছরের কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

অভিযানের নেতৃত্বে থাকা র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু বলেন, নিজে বিডিএস পাস করেননি নুরুল সাফাত জাহঙ্গীর। শুধু তাই নয়, অন্য ডেন্টিস্টের বিডিএস সনদ ও বিএমডিসি (বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিল) রেজিস্টেশন চুরি করে তা নিজের বলে চালিয়েছেন এতদিন। মানুষের কাছে নিজেকে বিশেষজ্ঞ চিকিৎসক বলে পরিচয় দিয়ে গত ১০ বছর ধরে প্রতারণা করে আসছেন।

র‌্যাব জানায়, ভুক্তভোগী বেশ কয়েকজন রোগীর অভিযোগের ভিত্তিতে সোমবার একটি গোয়েন্দা সংস্থা ও স্বাস্থ্য অধিদফতরের সহযোগিতায় শান্তিনগরে আমিনবাগ কো-অপারেটিভ মার্কেটে অবস্থিত ডেন্টাল ক্লিনিকটিতে অভিযান চালানো হয়।

অভিযোগ রয়েছে, নুরুল সাফাত অনেক রোগীর খারাপ দাঁতের চিকিৎসা দিতে গিয়ে ভালো দাঁত উপড়ে ফেলেছেন। এছাড়া ভুল চিকিৎসা দিয়ে রোগীদের বিপাকে ফেলেছেন— এমন অভিযোগও রয়েছে বলে জানিয়েছে র‌্যাবের ম্যাজিস্ট্রেট।

২ বছরের কারাদণ্ড এইচএসসি পাস ডেন্টিস্ট ভুয়া ডেন্টিস্ট ভ্রাম্যমাণ আদালত র‌্যাবের ম্যাজিস্ট্রেট


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর