Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কুলিয়ারচরে চাল আত্মসাতের দায়ে চেয়ারম্যান বহিষ্কার


২২ ডিসেম্বর ২০২০ ১৪:০১

ভৈরব (কিশোরগঞ্জ): কুলিয়ারচরে ভিজিডির চাল আত্মাসাতের অভিযোগ প্রমাণিত হওয়ায় ছয়সূতী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মীর মেজবাহুল ইসলামকে বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। বিষয়টি নিশ্চিত করেছেন কুলিয়ারচর উপজেলা নির্বাহী কর্মকর্তা রোবায়াৎ ফেরদৌসী।

উপজেলা অফিস সূত্রে জানা যায়, ২০১৯ সালের ২৭ মে ভিজিডির চাল আত্মসাতের উদ্দেশে ছয়সূতী ইউনিয়ন পরিষদ থেকে ৩০ বস্তা চাল অন্যত্র সরিয়ে নেয়া হয়। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা কাউছার আজিজ ঘটনাস্থলে পৌঁছে ওই চাল জব্দ করে গোডাউন সিলগালা করেন।

জানা যায়, ভূয়া কার্ডধারী তিনজনকে ১০ বস্তা করে ৩০ বস্তা চাল দেওয়ার জন্য এ চাল সরানো হয়েছিলো। এ ঘটনায় ৮ জুলাই ২০১৯ সালে উপজেলা কৃষি, যুব উন্নয়ন ও প্রকল্প বাস্তবায়নকে নিয়ে ৩ সদস্য কমিটি গঠন করে তদন্ত করা হয়। পরে কমিটি তদন্ত করে কিশোরগঞ্জ জেলা প্রশাসক বরাবর তদন্ত রিপোর্ট পেশ করে। তদন্ত রিপোর্টের পর চলতি বছরের ১২ মার্চ স্থানীয় সরকার বিভাগের পক্ষ থেকে যুগ্ন সচিব এম ইদ্রিস ছিদ্দিকী তদন্ত করে চাল আত্মসাতের অভিযোগের প্রমাণ পান। তদন্তে অভিযোগ প্রমাণিত হওয়ায় স্থানীয় সরকার মন্ত্রণালয় তাকে চেয়ারম্যান পদ থেকে বহিষ্কার করে।

এ বিষয়ে ছয়সূতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মীর মেজবাহুল ইসলাম অভিযোগ অস্বীকার করে বলেন, তিনি ভিজিডির চাল আত্মসাত করেননি। সাবেক ইউএনও কাউছার আজিজের ষড়যন্ত্রের স্বীকার তিনি।

কিশোরগঞ্জ কুলিয়ারচর চাল আত্মাসাত


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর