Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘করোনা মুচলেকা’ নিয়ে শেকৃবি-তে স্নাতক পরীক্ষা শুরু


২৩ ডিসেম্বর ২০২০ ২৩:২৯

ঢাকা: শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) তিনটি অনুষদে স্নাতক পর্যায়ের শেষ সেমিস্টারের ফাইনাল পরীক্ষা শুরু হয়ছে। তবে, পরীক্ষা শুরুর আগেই পরীক্ষার্থীদের কাছ থেকে ‘করোনা আক্রান্ত হলে, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ দায়ী থাকবে না’ – এমন একটি মুচলেকায় সই নেওয়া হয়েছে।

বুধবার (২৩ ডিসেম্বর) স্বাস্থ্যবিধি মেনে শারীরিক দূরত্ব বজায় রেখে প্রথম পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, শিক্ষার্থীরা যেনো পিছিয়ে না পড়েন সেই লক্ষ্যে করোনা পরিস্থিতিতেও পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত হয়েছে।

এদিকে, করোনার কারণে বিশ্ববিদ্যালয় বন্ধ হয়ে যাওয়ায় বড় সেশনজটের সম্মুখীন শেকৃবি। তাই, ১৭ ডিসেম্বর অনুষ্ঠিত অ্যাকাডেমিক কাউন্সিলের সভায় পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের স্টুডেন্টস অ্যাফেয়ার্স বিভাগের পরিচালক অধ্যাপক ড. মো. মিজানুর রহমান সারাবাংলাকে জানান, বুধবার থেকে তিন অনুষদের শেষ সেমিস্টারের পরীক্ষা শুরু হয়েছে। সরকার ও ইউজিসি প্রণীত স্বাস্থ্যবিধি মেনেই এ পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে।

তিনি আরও জানান, পরীক্ষা চলাকালীন যথাসাধ্য স্বাস্থ্যবিধি মেনে আবাসিক হল সমূহে শিক্ষার্থীদের থাকার অনুমতি দেওয়া হয়েছে।

অন্যদিকে, চলমান পরীক্ষা প্রক্রিয়া নিয়ে সন্তোষ প্রকাশ করে পরীক্ষার্থী আব্দুল জব্বার শিহাব সারাবাংলাকে বলেন, জমে থাকা পরীক্ষা নিয়ে নেওয়ায় শিক্কখার্থীদের জন্য ভালো হচ্ছে। এছাড়াও, পরীক্ষাকেন্দ্রে শরীরের তাপমাত্রা পরিমাপ করে মাস্ক সহ প্রবেশ করতে হয়েছে। পরীক্ষার্থীদের ভেতরে যথেষ্ট দূরত্ব বজায় রেখেই পরীক্ষা নেওয়া হয়েছে।

তাছাড়াও, দূর্ভাগ্যবশতঃ কোনো শিক্ষার্থী করোনা আক্রান্ত হয়ে গেলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ দায়ী থাকবে না- এমন অংগীকারনামায় সই করতে হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

কোভিড-১৯ নভেল করোনাভাইরাস শেকৃবি শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয় স্নাতক পরীক্ষা শুরু


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর