Monday 30 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইসি’র বিরুদ্ধে অভিযোগ তদন্তের দাবি ড. কামালের


২৩ ডিসেম্বর ২০২০ ২১:৫৮

ঢাকা: প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদাসহ নির্বাচন কমিশনের (ইসি) বিরুদ্ধে ওঠা আর্থিক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ তদন্তের দাবি জানিয়েছেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন। তদন্তের জন্য রাষ্ট্রপতির কাছে সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিল গঠনের দাবি জানিয়েছেন তিনি।

বুধবার (২৩ ডিসেম্বর) গণফেরামের সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়ার সই করা এক বিবৃতিতে এ কথা বলা হয়েছে।

বিবৃতিতে ড. কামাল হোসেন বলেন, নির্বাচন কমিশনের মতো একটি সাংবিধানিক সংস্থার বিরুদ্ধে আর্থিক অনিয়ম, দুর্নীতি এবং নির্বাচন সংক্রান্ত গুরুতর অভিযোগ কারও কাম্য ছিল না। এটি জাতির জন্য কলঙ্কময় ও দুর্ভাগ্যজনক।

নির্বাচন কমিশনের বিরুদ্ধে এসব অভিযোগ তুলে এর আগে রাষ্ট্রপতির কাছে চিঠি দিয়েছিলেন দেশের বিশিষ্ট ৪২ নাগরিক। ওই চিঠির প্রতি সমর্থন জানিয়ে ড. কামাল হোসেন বলেন, ৪২ জন নাগরিকের যৌক্তিক দাবি ও প্রস্তাবের প্রতি পূর্ণ সমর্থন জানাচ্ছি। ইসির বিরুদ্ধে কেনাকাটা ও নিয়োগ বাণিজ্যের অভিযোগ উঠেছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানসহ বিভিন্ন সিটি করপোরেশন নির্বাচনে গুরুতর অসদাচারণ ও অনিয়মের অভিযোগে ইসির প্রতি জনগণের আস্থার সংকট দেখা দিয়েছে।

এ অবস্থায় সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিলের মাধ্যমে দ্রুত তদন্তসাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে রাষ্ট্রপতিকে বিশেষ অনুরোধ জানান ড. কামাল হোসেন।

ফাইল ছবি

আরও পড়ুন-

ইসির বিরুদ্ধে চিঠি বিবেচনায় নিয়ে ব্যবস্থা নিতে আহ্বান

‘এই ইসি সংবিধান-মুক্তিযুদ্ধের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে’

‘রাষ্ট্রপতির কাছে ৪২ নাগরিকের চিঠি উদ্দেশ্যপ্রণোদিত ও ভিত্তিহীন’

বিজ্ঞাপন

ইসির অপসারণ চেয়ে রাষ্ট্রপতিকে দেওয়া ৪২ নাগরিকের চিঠিতে যা আছে

৪২ নাগরিকের চিঠি ইসি ইসির বিরুদ্ধে অভিযোগ ইসির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি কে এম নুরুল হুদা ড. কামাল হোসেন নির্বাচন কমিশন বিবৃতি সিইসি সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর