Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জিআর কার্যক্রমে সম্পৃক্ত হতে আগ্রহী সংসদ সদস্যরা


২৩ ডিসেম্বর ২০২০ ২৩:৪০

ঢাকা: দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে দেওয়া সাধারণ সহায়তা (জিআর) কার্যক্রমে সম্পৃক্ত হতে আগ্রহী সংসদ সদস্যরা। তাদেরকে ওই কার্যক্রমে সম্পৃক্ত করার প্রস্তাব করেছে সংসদীয় কমিটি। কমিটির পক্ষ থেকে এ জন্য কমিটি নীতিমালা সংশোধনের সুপারিশ করা হয়েছে।

বুধবার (২৩ ডিসেম্বর) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি এ বি তাজুল ইসলামের সভাপতিত্বে বৈঠকে কমিটি সদস্য ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান, মো. আফতাব উদ্দিন সরকার, মীর মোস্তাক আহমেদ রবি, মজিবুর রহমান চৌধুরী ও কাজী কানিজ সুলতানা এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কমিটি সূত্র জানায়, বৈঠকে ‘জিআর’ বণ্টনের ক্ষেত্রে স্থানীয় সংসদ সদস্যদের মতামত নেওয়ার জন্য জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদেরকে বলা হয়েছে। এক্ষেত্রে সুষ্ঠু ব্যবস্থাপনা নিশ্চিত করতে জিআর নীতিমালা সংশোধন করার সুপারিশ করা হয়েছে।

এছাড়া বৈঠকে জাতিসংঘের শান্তিরক্ষী বাহিনীর বাংলাদেশের শরণার্থীদের সহায়তা করার বিষয়ে আরও তৎপর হওয়া প্রয়োজন উল্লেখ করে কার্যকর পদক্ষেপ নেওয়ার জন্য জাতিসংঘের মনোযোগ আকর্ষণের সুপারিশ করা হয়।

জিআর কার্যক্রম সংসদ সদস্য সংসদীয় স্থায়ী কমিটি সাধারণ সহায়তা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর