Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিআইডির জালে নকল সেলাই মেশিন বাজারজাতকারী ২ চীনা নাগরিক


২৪ ডিসেম্বর ২০২০ ০০:২৯

ঢাকা: বিপুল পরিমাণ নকল সিঙ্গার ও বাটারফ্লাই সেলাই মেশিনসহ দুই চীনা নাগরিককে গ্রেফতার করেছে অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। এ সময় গোডাউন থেকে সিঙ্গার ও বাটারফ্লাইয়ের নকল ৫৮৫ পিস সেলাই মেশিন ও বাটারফ্লাই লোগো ব্যবহার করে তৈরি করা বাটারফ্লাইয়ের ১১০০ পিস সেলাই মেশিন উদ্ধার করা হয়। এসব মেশিনের আনুমানিক বাজারমূল্য ৭০ লাখ টাকা।

বুধবার (২৩ ডিসেম্বর) দুপুরে মালিবাগ সিআইডি সদর দফতরে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সিআইডি ঢাকা দক্ষিণের বিশেষ পুলিশ সুপার মোহাম্মদ কামরুজ্জামান। গ্রেফতার দুই বিদেশি নাগরিক হলেন— হাও জিয়াওপিং ওরফে বব হাও (৪১) ও সু উইন (৩৫)।

বিশেষ পুলিশ সুপার মোহাম্মদ কামরুজ্জামান বলেন, মঙ্গলবার (২২ ডিসেম্বর) রাজধানীর তুরাগ এলাকায় দু’টি গোডাউনে অভিযান চালিয়ে দুই চীনা নাগরিককে গ্রেফতার করা হয়।

সিআইডি জানিয়েছে, বাংলাদেশিদের সহযোগিতায় গ্রেফতার দুই চীনা নাগরিক চীন থেকে বিভিন্ন পণ্য আমদানির অন্তরালে অসৎ ব্যবসায়ীদের মাধ্যমে নকল সিঙ্গার ও বাটারফ্লাইয়ে সেলাই মেশিন আমদানি করতেন। সেলাই মেশিনগুলো অরিজিনাল সেলাই মেশিনের চেয়ে কম দামে বাজারে বিক্রি করা হতো। বিশেষ করে নকল সেলাই মেশিনগুলো গ্রামাঞ্চলে বিক্রি করত এই চক্রটি। গ্রামের লোকেরা কম দামে নকল মেশিন কিনে প্রতারিত হতেন।

সিআইডির বিশেষ পুলিশ সুপার জানান, গ্রেফতার দু’জন নকল সেলাই মেশিন বাজারে বিক্রির মাধ্যমে ক্রেতাদের সঙ্গে প্রতারণা করে সিঙ্গার ও বাটারফ্লাই কোম্পানির ক্ষতি করে আসছিল। এই চক্রের সঙ্গে বাংলাদেশি কিছু অসাধু ব্যবসায়ীও জড়িত। তাদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

গ্রেফতার দুই চীনা নাগরিকের বিরুদ্ধে ডিএমপির তুরাগ থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের হয়েছে বলে জানান কামরুজ্জামান।

চীনা নাগরিক নকল সেলাই মেশিন বাটারফ্লাই সিঙ্গার


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর