Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিসিসিসিআই-ইআরএফ বার্ষিক অ্যাওয়ার্ড চালুর ঘোষণা


২৪ ডিসেম্বর ২০২০ ০১:৪১

ঢাকা: বাংলাদেশ ও চীনের বিকাশমান অর্থনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক গণমাধ্যমে তুলে ধরতে বিসিসিসিআই-ইআরএফ বার্ষিক অ্যাওয়ার্ড চালুর ঘোষণা দিয়েছে বাংলাদেশ চায়না চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (বিসিসিসিআই) ও ইকোনমিক রিপোর্টার্স ফোরাম (ইআরএফ)।

মঙ্গলবার (২২ ডিসেম্বর) দুই সংগঠনের মধ্যে অনুষ্ঠিত এক সভায় এই ঘোষণা দেওয়া হয়। বাণিজ্য, বিনিয়োগ, উদ্ভাবন, শিক্ষা, স্বাস্থ্য, সংস্কৃতি ও পর্যটন খাতে প্রিন্ট, টেলিভিশন ও অনলাইন বিভাগে সেরা প্রতিবেদনের জন্য ১০টি অ্যাওয়ার্ড দেওয়া হবে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রত্যেক অ্যাওয়ার্ড বিজয়ী ৫০ হাজার টাকা ও সম্মাননা স্মারক পাবেন। ২০২০ সালের ১ জানুয়ারি থেকে ২০২১ সালের ৩০ জানুয়ারির মধ্যে প্রকাশিত প্রতিবেদন প্রথম ধাপের অ্যাওয়ার্ডের জন্য বিবেচিত হবে।

মঙ্গলবার রাতে ইকোনমিক রিপোর্টার্স ফোরামের (ইআরএফ) সাধারণ সম্পাদক এস এম রাশিদুল ইসলামের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। রাজধানীর পুরানা পল্টনের ইআরএফ কার্যালয়ে বৈঠকে বিসিসিসিআই যুগ্ম সম্পাদক আল মামুন মৃধা ও ইআরএফ সভাপতি শারমিন রিনভী নিজ নিজ সংগঠনের পক্ষে নেতৃত্ব দেন।

বিসিসিসিআই যুগ্ন সম্পাদক আল মামুন মৃধা বলেন, আমি আশা করি অ্যাওয়ার্ড ঘোষণার মাধ্যমে বিসিসিসিআই ও ইআরএফ দীর্ঘমেয়াদি অংশীদারিত্ব কর্মসূচির শুভ সূচনা করলো। বিসিসিসিআই চীন ও বাংলাদেশের মধ্যে দ্বিপাক্ষিক অর্থনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক সম্প্রসারণে নিরলসভাবে কাজ করছে। অ্যাওয়ার্ড ঘোষণা সেই প্রচেষ্টার অংশ।

ইআরএফ সভাপতি শারমিন রিনভী ইআরএফ সদস্যদের জন্য অ্যাওয়ার্ড চালু করতে পারায় সন্তোষ প্রকাশ করেন। তিনি এই উদ্যোগের জন্য বিসিসিসিআইকে ধন্যবাদ জানান।

বৈঠকে ইআরএফ সাধারণ সম্পাদক এস এম রাশিদুল ইসলাম, সহসভাপতি শফিকুল আলম, অর্থ সম্পাদক রেজাউল হক কৌশিক, কার্যনির্বাহী কমিটির সদস্য ও রয়টার্সের সাবেক ব্যুারো চিফ সিরাজুল ইসলাম কাদির ও রহিম শেখ এবং বিসিসিসিআইয়ের অফিস সেক্রেটারি আবু তাহের উপস্থিত ছিলেন।

বিসিসিসিআই


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর