Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সরকারের আয়ত্তে রেখে বন্ধ পাটকলগুলো সচল রাখার সুপারিশ


২৪ ডিসেম্বর ২০২০ ২০:৩৬

ঢাকা: সরকারের আয়ত্তে রেখে দেশি-বিদেশি অর্থ সংগ্রহ করে বন্ধ পাটকলগুলোকে সুষ্ঠু ব্যবস্থাপনার মাধ্যমে সচল রাখার জন্য সরকার প্রধানকে অনুরোধ করার জন্য সুপারিশ করেছে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের স্থায়ী কমিটি।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) একাদশ জাতীয় সংসদের শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১১তম বৈঠক এই সুপারিশ করা হয়। কমিটির সভাপতি মো. মুজিবুল হক এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় কমিটির সদস্য শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান, শাজাহান খান, শামসুন নাহার এবং মো. আনোয়ার হোসেন ( হেলাল) বৈঠকে অংশ নেন।

এ ছাড়া বৈঠকে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব, বিভিন্ন সংস্থার প্রধান, বিভিন্ন শ্রমিক ইউনিয়নের নেত্রীবৃন্দসহ মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সংসদ সচিবালয় থেকে জানা গেছে, বন্ধঘোষিত পাটকল শ্রমিকদের জাতীয় পরিচয়পত্র সংশোধনে সার্বিক সহযোগিতা প্রদান এবং মামলা প্রত্যাহার/নিষ্পত্তি করে অবসায়নকৃত শ্রমিক কর্মচারীদের জরুরিভিত্তিতে সমস্ত পাওনাদি পরিশোধ করার জন্য সুপারিশ করে কমিটি। এ ছাড়া রাষ্ট্রায়ত্ত পাটশিল্প তথা বিজেএমসিকে একটি কার্যকর ও লাভজনক প্রতিষ্ঠান হিসেবে পুনরুজ্জীবিতকরণের লক্ষ্যে সুনির্দিষ্ট মৌলিক সংস্কার কর্মসূচি বিবেচনাপূর্বক কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য কমিটি সুপারিশ করে।

বৈঠকে দশম সভার অগ্রগতি ও বাস্তবায়ন বন্ধ ঘোষিত পাটকল শ্রমিকদের প্রতিনিধি এবং বিজিএমসির প্রতিনিধির উপস্থিতিতে পাটকল শ্রমিকদের ভবিষ্যৎ কর্মপন্থা নিয়ে বিশদ আলোচনা করা হয়।

জুটমিল টপ নিউজ বন্ধ পাটকল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর