Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে শাহবাগে মানববন্ধন


২৩ ডিসেম্বর ২০২০ ২০:২৭

ঢাকা: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙার প্রতিবাদে মানববন্ধন করেছে ‘অনুভূতি বাংলাদেশ’ নামের একটি সংগঠন।

বুধবার (২৩ ডিসেম্বর) রাজধানীর শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে প্রধান বক্তা হিসেবে ভাস্কর্য শিল্পী রাশা বলেন, পাকিস্তানের প্রেতাত্মারা নাকি জাতির পিতার ভাষ্কর্য বুড়িগঙ্গায় ভাসাবে, এত বড় হুমকি দেয়ার পরও কেন তাদেরকে গ্রেপ্তার করা হচ্ছেনা? মাদ্রাসায় সরকারের বিভিন্ন পর্যায়ের প্রতিনিধি দিয়ে মনিটরিং সেল গঠন করতে হবে।

মানববন্ধনে ‘অনুভূতির বাংলাদেশ’ এর সংগঠক কামরুজ্জামান সুইট বলেন, জাতির পিতার ভাষ্কর্য আঘাত করার সাহস দেখিয়ে তারা তাদের আসল পরিচয় প্রকাশ করেন। আমাদের ধর্মানুভূতিকে পূজি করে সহজ সরল মুসলমানদের বিভ্রান্ত করছে। বাংলাদেশ এবং জাতির পিতার প্রশ্নে অনুভূতির বাংলাদেশ আগামী দিনেও এবারের মত সকল প্রগতিশীল সংগঠনকে পাশে নিয়ে সকল অপশক্তির বিরদ্ধে রাজপথে সরব থাকবে।

মুক্তিযুদ্ধ মঞ্চের কেন্দ্রীয় সভাপতি আমিনুল ইসলাম বুলবুল বলেন, আমরা মুক্তিযুদ্ধের শক্তি একত্রিত হয়ে এই ধর্মব্যবসায়ীদের উৎখাত করবো। দেশরত্ব শেখ হাসিনা আছে বলেই আমরা আজ শাহবাগে দাঁড়াতে পেরেছি, কিন্তু তারা চায় শেখ হাসিনাকেই ক্ষমতাচ্যুত করতে। পাকিস্তানের প্রেতাত্মাদের এই বাংলাদেশ থেকে উৎখাত করে ছাড়বো ইনশাল্লাহ। কুষ্টিয়ায় বাঘা যতীনের ভাষ্কর্য যারা ভাঙচুর করেছে তারা আওয়ামী লীগের অনুপ্রবেশকারী, তাদের চিহ্নিত করে বিচার করতে হবে।

মানববন্ধনে মুক্তিযুদ্ধ মঞ্চের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আল মামুন বলেন, এই ধর্মব্যবসায়ীরা কেবল জাতির পিতার ভাষ্কর্য ভাঙার হুমকিই দিচ্ছেনা, তারা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সরকারের পতনও চায়। আমরা মুক্তিযুদ্ধ পক্ষের শক্তি সারাদেশে তাদের বিরুদ্ধে সর্বত্র সজাগ এবং হুশিয়ারি দিয়ে তাদের প্রতিহত করবো এটাই আমাদের অঙ্গিকার। এই ধর্মব্যবসায়ীরা পাকিস্তানের এজেন্ট, পূর্বে আমাদের মুক্তিযোদ্ধা পিতারা এদের প্রতিহত করেছিলো, আমরাও আজ এদের উত্তরসূরীদের প্রতিহত করবোই ইনশাল্লাহ।

বিজ্ঞাপন

মানববন্ধনে অংশ নিয়ে মো: আরিফুজ্জামান রোহান বলেন, আমরা কখনও এই বাংলাদেশকে পাকিস্তান হতে দিবনা এবং জঙ্গীবাদ ও মৌলবাদের আস্তানা আমাদের বাংলাদেশে হবে না। আজ ‘অনুভূতি’র বাংলাদেশ’ সংগঠন যে যাত্রা শুরু করেছে তা সামনের দিনে মুক্তিযুদ্ধের পক্ষের সকল শক্তিদের নিয়ে আরও বেগবান হবে ইনশাল্লাহ।

মানবন্ধনে সভাপতির বক্তব্যে শেখ রাসেল বলেন, আজকের সূচনা আয়োজনে আমাদের পাশে যারা দাঁড়িয়েছন সংশ্লিষ্ট সকল সংগঠন এর বিভিন্ন পর্যায়ের নেতাদের কাছে ‘অনুভূতি’র বাংলাদেশ’ সংগঠনের পক্ষ থেকে আমরা কৃতজ্ঞতা প্রকাশ করছি।

মানববন্ধনে মুক্তিযুদ্ধ মঞ্চ, বঙ্গবন্ধু স্মৃতি সংসদ ও স্মৃতি পাঠাগার ছাত্র ফেডারেশন-এর কেন্দ্রীয় নেতৃবৃন্দ একত্বতা প্রকাশ করে অংশগ্রহণ করেন।

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে ডেঙ্গুতে তরুণের মৃত্যু
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২২:১০

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর