Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে ছাত্রলীগ এগিয়ে যাবে: স্পিকার


২৪ ডিসেম্বর ২০২০ ২২:১৮

ঢাকা: সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে ধারণ করে বাংলাদেশ ছাত্রলীগ এগিয়ে যাবে বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

তিনি বলেন, দূরদৃষ্টিসম্পন্ন জাতির পিতা ১৯৪৮ সালেই বাঙালির স্বাধিকার ও স্বাধীনতার চেতনা থেকে ছাত্রলীগ গঠন করেছিলেন। তার সেই দেখানো পথ ধরেই ছাত্রলীগ এগিয়ে যাবে।

রংপুরের পীরগঞ্জ উপজেলা পরিষদ অডিটোরিয়ামে পীরগঞ্জ উপজেলা ছাত্রলীগ আয়োজিত কর্মী সভায় বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে ভার্চুয়াল পদ্ধতিতে যুক্ত হন তিনি।

স্পিকার বলেন, আপসহীন বঙ্গবন্ধুর হাত ধরে স্বাধীনতা সংগ্রামের প্রতিটি স্তরেই ছাত্রলীগের অবদান অনস্বীকার্য। এই ঐতিহ্যবাহী গৌরবোজ্জ্বল সংগঠন ছাত্রলীগ আদর্শ ও প্রত্যাশার স্থল। মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর প্রাক্কালে পীরগঞ্জে ছাত্রলীগের কমিটি গঠিত হতে যাচ্ছে। এই ছাত্রলীগকে এগিয়ে যেতে হবে মুজিব আদর্শের পতাকা নিয়ে এবং সচেষ্ট থাকতে হবে উন্নয়নের প্রতীক প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, ছাত্রলীগ কারও তল্পিবাহক হবে না। ঐতিহ্যবাহী ছাত্রলীগ গৌরবগাঁথা ইতিহাসকে সমুন্নত রাখতে শিক্ষা ও জ্ঞাননির্ভর কর্মসূচি নিয়ে এগিয়ে যাবে। শিক্ষা, শান্তি ও প্রগতির মূলমন্ত্রে দীক্ষিত হয়ে ছাত্রলীগ রচনা করবে গৌরবময় নতুন ইতিহাস।

রংপুর জেলা ছাত্রলীগের সহসভাপতি নূরে আলম খুশির সভাপতিত্বে ও তথ্যপ্রযুক্তি বিষয়ক সম্পাদক তানিম আহসান চপলের সঞ্চালনায় অনুষ্ঠানে পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজিজুর রহমান সরকার রাঙ্গা এবং পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পীরগঞ্জ পৌরসভার মেয়র এ এস এম তাজিমুল ইসলাম শামীম বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে রংপুর জেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি সুমন সরকার এবং প্রধান বক্তা হিসেবে সাধারণ সম্পাদক রাকিবুল হাসান কানন উপস্থিত ছিলেন।

ছাত্রলীগ জাতির পিতার আদর্শ ড. শিরীন শারমিন চৌধুরী স্পিকার


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর