Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২৪ ঘণ্টায় আরও ২০ মৃত্যু, শনাক্ত ১১৬৩


২৫ ডিসেম্বর ২০২০ ১৫:২৯

করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ নিয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২০ জন মারা গেছেন। একই সময়ে এই ভাইরাসে আক্রান্ত ১ হাজার ১৬৩ জন শনাক্ত হয়েছেন। আর এই সময়ে করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ২ হাজার ১১৩ জন। সব মিলিয়ে দেশে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা পেরিয়ে গেছে ৫ লাখ ৭ হাজার, করোনা সংক্রমণ নিয়ে মৃত্যুবরণ করেছেন ৭ হাজার ৩৭৮ জন। আর আক্রান্তদের মধ্যে সুস্থতার হার ছাড়িয়ে গেছে ৮৮ শতাংশের বেশি।

শুক্রবার (২৫ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশে ১৬৩টি ল্যাবে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাবের সংখ্যা ১১৪টি, জিন-এক্সপার্ট ল্যাবের সংখ্যা ২০টি। বাকি ২৯টি ল্যাবে র‌্যাপিড অ্যান্টিজেন পদ্ধতিতে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা হয়েছে। এসব ল্যাবের মধ্যে সরকারি ল্যাব ৯৮টি, বেসরকারি ৬৫টি।

এসব ল্যাবে পরীক্ষার জন্য গত ২৪ ঘণ্টায় মোট ১৩ হাজার ৫১০টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এদিন মোট নমুনা পরীক্ষা হয়েছে ১৩ হাজার ৬৯৫টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হলো ৩১ লাখ ৪৯ হাজার ৩৪৮টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ২৫ লাখ ২ হাজার ৩৬৬টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৬ লাখ ৪৬ হাজার ৯৮২টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় যেসব নমুনা পরীক্ষা করা হয়েছে, তাতে ১ হাজার ১৬৩ জনের মধ্যে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত ব্যক্তিদের মধ্যে ৫ লাখ ৭ হাজার ২৬৫ জন শনাক্ত হলেন। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৮ দশমিক ৪৯ শতাংশ। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষার বিপরীতে মোট শনাক্তের হার ১৬ দশমিক ১১ শতাংশ।

আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় ২ হাজার ১১৩ জন সুস্থ হয়ে উঠেছেন। এ নিয়ে করোনা সংক্রমণ থেকে সুস্থ হলেন মোট ৪ লাখ ৪৮ হাজার ৮০৩ জন। নমুনা শনাক্তের বিপরীতে সুস্থতার হার ৮৮ দশমিক ৪৭ শতাংশ।

গেল ২৪ ঘণ্টায় যে ২০ জন করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন, তা নিয়ে এ পর্যন্ত করোনা সংক্রমণ নিয়ে দেশে ৭ হাজার ৩৯৮ জন মারা গেলেন। শনাক্ত বিপরীতে মৃত্যুর হার ১ দশমিক ৪৬ শতাংশ। আর গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ১৪ জন পুরুষ, বাকি ছয় জন নারী। তাদের ১৯ জন হাসপাতালে মারা গেছেন, একজন বাড়িতে।

গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ নিয়ে মৃত্যুবরণকারীদের মধ্যে ষাটোর্ধ্ব ১০ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী পাঁচ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী চার জন। একজনের বয়স ১১ থেকে ২০ বছর। এই ২০ জনের মধ্যে ঢাকা বিভাগের রয়েছেন ১২ জন, তিন জন রয়েছেন চট্টগ্রাম বিভাগের। দুই জন করে রয়েছেন খুলনা ও রংপুর বিভাগের, একজন ময়মনসিংহ বিভাগের।

করোনা সংক্রমণ করোনা সংক্রমণ থেকে সুস্থ করোনাভাইরাস করোনায় মৃত্যু কোভিড-১৯ টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর