Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রংপুরে বন্ধ শিক্ষা প্রতিষ্ঠানে ফি আদায়ের প্রতিবাদে বিক্ষোভ


২৬ ডিসেম্বর ২০২০ ২২:৩০

রংপুর: করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারির মধ্যে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলেও শিক্ষার্থীদের কাছ থেকে নিয়ম বহির্ভূতভাবে বিভিন্ন খাতে টাকা আদায়ের অভিযোগ উঠেছে রংপুরের গঙ্গাচড়ার মর্ণেয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতির বিরুদ্ধে। এ ঘটনায় অভিযুক্তদের শাস্তির দাবি জানিয়ে মানববন্ধন ও বিক্ষোভ করেছেন শিক্ষার্থী-অবিভাবকসহ এলাকাবাসী।

শনিবার (২৬ ডিসেম্বর) দুপুরে এলাকাবাসী এই প্রতিবাদ কর্মসূচি পালন করেন। এর আগে, প্রতিষ্ঠান প্রধান আব্দুল মোত্তালেব মিয়া এবং অ্যাডহক কমিটির সভাপতি শাহজাহান কবির সাজুর স্বেচ্ছাচারিতা-অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য জেলা প্রশাসক, দুর্নীতি দমন কমিশনসহ (দুদক) সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে লিখিত অভিযোগ করেন ভুক্তভোগীরা।

অর্থ আদায়ের রশিদ দেখিয়ে শিক্ষার্থী-অভিভাবকরা অভিযোগ করে বলেন, অভিযুক্ত আব্দুল মোত্তালেব মিয়া ও শাহজাহান কবির সাজু যোগসাজশ করে বিদ্যালয়ের শিক্ষার্থীদের কাছে জোর করে মাসিক বেতন, বিদ্যুৎ ও পয়ঃনিষ্কাশনসহ বিভিন্ন খাতে টাকা আদায় করেছেন। রশিদ ছাড়াও আদায় করছেন অ্যাসাইনমেন্ট ও উপবৃত্তির ফরমের খরচ বাবদ টাকা। এতে করোনা বিপর্যস্ত দরিদ্র অভিভাবকরা বেকায়দায় পড়েছেন।

এদিকে, শিক্ষাপ্রতিষ্ঠানের দুর্নীতির তথ্য পাচারের অভিযোগে সভাপতি সাজু শনিবার সকালে স্কুলের নাইটগার্ড মুকুল মিয়াকে মারধর করেছেন বলেও অভিযোগ করা হয়।

এ বিষয়ে জানতে অভিযুক্ত প্রধান শিক্ষককে ফোন দিলে তার ব্যবহৃত মোবাইল নম্বরটি বন্ধ পাওয়া গেছে। স্কুলে গিয়েও তাকে খুঁজে পাওয়া যায়নি। আরেক অভিযুক্ত স্কুলের সভাপতির সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি ‘ব্যস্ত আছি, পরে যোগাযোগ করব’ বলে ফোন কেটে দেন।

তবে সহকারী প্রধান শিক্ষক মমতাজুর রহমান আংশিক অভিযোগ স্বীকার করলেও অ্যাসাইনমেন্ট ও উপবৃত্তির ফরম বাবদ অর্থ আদায়ের অভিযোগ প্রসঙ্গে তার কিছু জানা নেই বলে দাবি করেন।

গঙ্গাচড়ার মর্ণেয়া উচ্চ বিদ্যালয় ফি আদায় বিক্ষোভ মানববন্ধন স্কুল বন্ধ


বিজ্ঞাপন
সর্বশেষ

গণপরিবহনে ভাড়া নিয়ে নৈরাজ্য চলছেই
১১ সেপ্টেম্বর ২০২৪ ২১:০০

সম্পর্কিত খবর