Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সংসদ নির্বাচনের দুই বছর, ৩০ ডিসেম্বর কর্মসূচি দেবে না জাপা


২৭ ডিসেম্বর ২০২০ ১৭:৩৯

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দ্বিতীয় বর্ষপূর্তি উপলক্ষে আগামী ৩০ ডিসেম্বর কোনো কর্মসূচি পালন করবে না জাপা। যদিও একাদশ নির্বাচনে জাপা মহাজোট থেকে অংশগ্রহণ করে ২২টি আসনে জয়লাভ করেছে। জাতীয় সংসদে দলটি প্রধান বিরোধীদলের ভুমিকা পালন করছে।

এই দিনটিতে জাপা নীরব ভুমিকা পালন করবে। দিনটিকে বিএনপি ও বাম জোট কালো দিবস হিসেবে পালন করেবে। এ জন্য দলগুলো কালো পতাকা মিছিলের কর্মসূচি ঘোষণা করেছে। ক্ষমতাসীন আওয়ামী লীগ দিনটিকে গণতন্ত্রের বিজয় দিবস হিসেবে পালন করার ঘোষণা দিয়েছে। সংসদের প্রধান বিরোধীদল জাতীয় পার্টি দলীয়ভাবে ৩০ ডিসেম্বর কোনো কর্মসূচি দিচ্ছে না।

এ প্রসঙ্গে কোনো মন্তব্য করতে চায়না দলটির প্রেসিডিয়াম সদস্যরা। দলটির চেয়ারম্যানের সঙ্গে যোগাযোগ করে তাকে পাওয়া যায়নি। মহাসচিব কোনো মন্তব্য না করে ফোন লাইন কেটে দেন। তবে এ প্রসঙ্গে দলটির একজন প্রেসিডিয়াম সদস্য তার নাম গোপন রাখার শর্তে জানান, এই দিনটি পালন করার জন্য চেয়ারম্যান এবং মহাসচিব কোনো পদক্ষেপ না নিলে আমাদের কী করার আছে?

তবে জাপার কো চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা তার ব্যক্তিগত উদ্যোগে নির্বাচনী এলাকায় গণতন্ত্রের পক্ষে শান্তি মিছিলের কর্মসূচি করার কর্মসূচি ঘোষণা করেছেন। ওইদিন তিনি রাজধানীতে শান্তি মিছিল করবেন। ৩০ ডিসেম্বর সকাল ১১টায় বাবলার নির্বাচনী এলাকার শ্যামপুরের পোস্তগোলায় বিক্রমপুর প্লাজার সামনে সমাবেশ করবে স্থানীয় জাতীয় পার্টির নেতকর্মীরা। পরে গণতন্ত্রের পক্ষে সাদা পতাকা হাতে নিয়ে শান্তি মিছিল বের করবে। এতে নেতৃত্ব দেবেন সৈয়দ আবু হোসেন। তার দলীয় নেতাকর্মী সমর্থকদের নিয়ে শান্তির প্রতীক সাদা পতাকা হাতে শান্তি মিছিল বের করবেন। এ মিছিলে শ্যামপুর-কদমতলী থানা জাতীয় পার্টির নেতাকর্মীরা ছাড়াও এলাকার বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, ধর্মীয় ও শিক্ষা প্রতিষ্ঠানেরও প্রতিনিধিরা ছাড়াও সুশীল সমাজের প্রতিনিধিসহ প্রায় তিন হাজার সাধারণ মানুষ অংশ নেবেন।

৩০ ডিসেম্বর জাতীয় সংসদ জাপা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর