Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘মাস্ক পরুন, অন্যদেরও উৎসাহিত করুন’


২৮ ডিসেম্বর ২০২০ ১৩:১০

ঢাকা: চলমান করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ পরিস্থিতি মোকাবিলার অংশ হিসেবে রাজধানী মিরপুর এলাকায় মাস্ক বিতরণ করছে বাংলাদেশ স্কাউটস। একইসঙ্গে সাধারণ মানুষকে করোনাভাইরাস সম্পর্কে সচেতনতা ছড়িয়ে দেওয়ার কাজটিও করছেন স্কাউট সদস্যরা। বুয়েট শিক্ষক সমিতি ও বুয়েট প্রাক্তণ ছাত্র সমিতির উদ্যোগে এবং গাজী গ্রুপের সার্বিক সহযোগিতায় এই এলাকায় প্রায় ১০ হাজার মাস্ক বিতরণ করা হবে।

সোমবার (২৮ ডিসেম্বর) সকালে মিরপুর ১ নম্বর গোলচত্বর এলাকা থেকে এই মাস্ক বিতরণ কর্মসূচি শুরু হয়। পরে স্কাউটরা মিরপুরের বিভিন্ন এলাকায় ছড়িয়ে মাস্ক বিতরণ করেন। এই উদ্যোগের আওতায় রাজধানীর জিরো পয়েন্ট, গাবতলী, বছিলা ও গাজীপুরের চন্দ্রা মোড় এলাকাতেও একযোগে মাস্ক বিতরণ কর্মসূচি চলছে।

‘সকলেই মাস্ক পরি করোনাকে জয় করি’ স্লোগান সামনে রেখে মিরপুরে মাস্ক বিতরণ কর্মসূচিতে অংশ নেন গিলওয়েল ওপেন স্কাউটস  গ্রুপের রোভার স্কাউটরা।

মিরপুর-২ এলাকায় সনি সিনেমা হলের সামনে কথা হয় রোভার স্কাউট নেতা ইমতিয়াজ ইবানের সঙ্গে। তিনি সারাবাংলাকে বলেন, করোনাভাইরাসের সংক্রমণ এখনো কমেনি। এখনো প্রতিদিন হাজারও মানুষ আক্রান্ত হচ্ছেন, মারা যাচ্ছেন ২০/৩০ জন করে। এ পরিস্থিতিতে করোনা নিয়ে সচেতনতা অত্যন্ত জরুরি। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে, মাস্ক পরতে হবে, বারবার সাবান-পানি দিয়ে হাত ধুতে হবে।

তিনি আরও বলেন, বিজ্ঞানী-গবেষকরাও বলছেন, ভ্যাকসিন আসুক বা না আসুক, করোনা মোকাবিলার জন্য মাস্কের কোনো বিকল্প নেই। সবাই মাস্ক পরলে করোনা থেকে ৯৮ শতাংশ পর্যন্ত সুরক্ষা পাওয়া সম্ভব। তাই সবাইকে মাস্ক পরতে হবে।

ইমতিয়াজ ইবান বলেন, এ কারণেই বুয়েটের শিক্ষক সমিতি ও অ্যালামনাই অ্যাসোসিয়েশনের উদ্যোগে এবং গাজী গ্রুপের সহায়তায় আমরা মাস্ক বিতরণ করছি, সবাইকে মাস্ক ব্যবহার বিষয়ে সচেতন করে তুলছি।

মাস্ক বিতরণ কর্মসূচিতে অংশ নেওয়া রোভার মো. মাহিন আহমেদ ও হ্যাভেন বলেন, সাধারণ মানুষের জন্য এমন কিছু করতে পেরে আমাদের খুবই ভালো লাগছে। এভাবে সবাই যদি সাধারণ মানুষের সহায়তায় এগিয়ে আসে, তাহলে সবাই মিলে করোনা প্রতিরোধ করা সম্ভব।

এদিন গুলিস্তানে জিপিও’র সামনে কসমস ওপেন স্কাউট গ্রুপ ঢাকার সভাপতি রেজাউল রহমান সিনহার নেতৃত্বে মাস্ক বিতরণে অংশ নেন রোভার স্কাউট লিডার সেলিনুর আক্তার, রোভার স্কাউট ফারজানা, তানজিলা আক্তার আশা, মিথিলা ও আলিফ।

এর আগে, গত ১৯ ডিসেম্বর সকাল থেকে রাজধানী ঢাকার জাতীয় প্রেস ক্লাব, মালিবাগ, কমলাপুর রেলওয়ে স্টেশন, গুলিস্তান ও ফকিরাপুল এবং নারায়ণগঞ্জের রূপগঞ্জে গাজী গ্রুপের সহায়তায় বিনামূল্যে মাস্ক বিতরণ করে বুয়েট শিক্ষক সমিতি ও অ্যালামনাই অ্যাসোসিয়েশন।

গাজী গ্রুপ টপ নিউজ বুয়েট অ্যালামনাই বুয়েট প্রাক্তণ ছাত্র সমিতি বুয়েট শিক্ষক সমিতি মাস্ক বিতরণ


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর