Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২৪ ঘণ্টায় আরও ২৭ মৃত্যু, শনাক্ত ৯৩২


২৮ ডিসেম্বর ২০২০ ১৬:৩৭

করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ নিয়ে দেশে গত ২৪ ঘণ্টায় ২৭ জন মারা গেছেন। আগের দিন এই সংখ্যা ছিল ২০ জন। তবে মৃত্যু বাড়লেও একই সময়ে কমেছে করোনাভাইরাসে সংক্রমিত হয়ে শনাক্তের সংখ্যা, কমেছে করোনা সংক্রমণ থেকে সুস্থ হওয়ার সংখ্যাও। আগের দিন ১ হাজার ১৬৩ জন শনাক্ত হলেও গত ২৪ ঘণ্টায় এই সংখ্যা ৯৩২ জন। আর আগের দিন করোনা সংক্রমণ থেকে ২ হাজার ১১৩ জন সুস্থ হলেও গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৩৫৭ জন।

বিজ্ঞাপন

সব মিলিয়ে দেশে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা পেরিয়ে গেছে ৫ লাখ ১০ হাজার, করোনা সংক্রমণ নিয়ে মৃত্যুবরণ করেছেন ৭ হাজার ৪৭৯ জন। আর আক্রান্তদের মধ্যে সুস্থতার হার এখন প্রায় ৮৯ শতাংশ।

সোমবার (২৮ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশে ১৬৭টি ল্যাবে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাবের সংখ্যা ১১৪টি, জিন-এক্সপার্ট ল্যাবের সংখ্যা ২৪টি। বাকি ২৯টি ল্যাবে র‌্যাপিড অ্যান্টিজেন পদ্ধতিতে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা হয়েছে। এসব ল্যাবের মধ্যে সরকারি ল্যাব ১০২টি, বেসরকারি ৬৫টি।

এসব ল্যাবে পরীক্ষার জন্য গত ২৪ ঘণ্টায় মোট ১৩ হাজার ৩৯টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এদিন মোট নমুনা পরীক্ষা হয়েছে ১২ হাজার ৬১৭টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হলো ৩১ লাখ ৮৪ হাজার ৫২৭টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ২৫ লাখ ২৭ হাজার ৩০৯টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৬ লাখ ৫৭ হাজার ২১৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় যেসব নমুনা পরীক্ষা করা হয়েছে, তাতে ৯৩২ জনের মধ্যে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত ব্যক্তিদের মধ্যে ৫ লাখ ১০ হাজার ৮০ জন শনাক্ত হলেন। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৭ দশমিক ৩৯ শতাংশ। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষার বিপরীতে মোট শনাক্তের হার ১৬ দশমিক ০২ শতাংশ।

আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৩৫৭ জন সুস্থ হয়ে উঠেছেন। এ নিয়ে করোনা সংক্রমণ থেকে সুস্থ হলেন মোট ৪ লাখ ৫৩ হাজার ৩১৮ জন। নমুনা শনাক্তের বিপরীতে সুস্থতার হার ৮৮ দশমিক ৮৭ শতাংশ।

বিজ্ঞাপন

গেল ২৪ ঘণ্টায় যে ২০ জন করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন, তা নিয়ে এ পর্যন্ত করোনা সংক্রমণ নিয়ে দেশে ৭ হাজার ৪৭৯ জন মারা গেলেন। শনাক্ত বিপরীতে মৃত্যুর হার ১ দশমিক ৪৭ শতাংশ। আর গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ২৩ জন পুরুষ, বাকি চার জন নারী। তাদের সবাই হাসপাতালে মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ নিয়ে মৃত্যুবরণকারীদের মধ্যে ষাটোর্ধ্ব ১৮ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ছয় জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী একজন ও ৩১ থেকে ৪০ বছর বয়সী দুই জন। এই ২৭ জনের মধ্যে ঢাকা বিভাগের রয়েছেন ১৮ জন, সাত জন রয়েছেন চট্টগ্রাম বিভাগের। একজন করে রয়েছেন খুলনা ও রংপুর বিভাগের।

করোনা সংক্রমণ করোনাভাইরাস করোনায় মৃত্যু কোভিড-১৯ টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর