Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডা. সাবরিনার জামিন উত্থাপিত হয়নি মর্মে খারিজ


২৯ ডিসেম্বর ২০২০ ১৩:০২

ঢাকা: করোনাভাইরাসের ভুয়া রিপোর্ট দেওয়ার অভিযোগের মামলায় গ্রেফতার জেকেজি হেলথকেয়ারের ‘চেয়ারম্যান’ ডা. সাবরিনা শারমিন হোসেনের জামিন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ার কাজলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আসামি পক্ষে ছিলেন আইনজীবী মামুন মাহবুব। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. মনিরুল ইসলাম ও সহকারী অ্যাটর্নি জেনারেল জুলফিয়া আক্তার।

আদেশের বিষয়টি সারাবাংলাকে নিশ্চিত করেছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. মনিরুল ইসলাম। তিনি বলেন, ‘করোনাভাইরাসের ভুয়া রিপোর্ট দেওয়ার মামলায় ডা. সাবরিনা শারমিন হোসেনের জামিন আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।`

পুলিশের তথ্য ও মামলার বিবরণে জানা যায়, দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে স্বাস্থ্য অধিদফতরে আবেদন করে পরীক্ষার জন্য নমুনা সংগ্রহের দায়িত্ব নিয়েছিল ওভাল গ্রুপের প্রতিষ্ঠান জেকেজি হেলথ কেয়ার।

কিন্তু জুনের শেষদিকে অভিযোগ আসে, ‘সরকারের কাছ থেকে বিনামূল্যে নমুনা সংগ্রহের অনুমতি নিয়ে বুকিং বিডি ও হেলথকেয়ার নামে দুটি সাইটের মাধ্যমে টাকা নিচ্ছিল জেকেজি। নমুনা পরীক্ষা না করে রোগীদের ভুয়া সনদও দিচ্ছিল তারা।’

এ বিষয়ে রাজধানীর কল্যাণপুরের একটি বাড়ির কেয়ারটেকার কামাল হোসেনের অভিযোগের সত্যতা পেয়ে গত ২২ জুন জেকেজি হেলথ কেয়ারের সাবেক গ্রাফিক ডিজাইনার হুমায়ুন কবীর হিরু ও তার স্ত্রী তানজীন পাটোয়ারীকে গ্রেফতার করে পুলিশ।

পরে তাদের কম্পিউটার থেকে চারজন প্রবাসীসহ ৪৩ জনের নামে তৈরি করা করোনাভাইরাস পরীক্ষার ভুয়া রিপোর্ট পাওয়া যায়। এর পরদিন ওই দুজনের বিরুদ্ধে কামাল হোসেন বাদী হয়ে তেজগাঁও থানায় একটি মামলা করেন।

জেকেজির সাবেক গ্রাফিক ডিজাইনার হুমায়ুন কবীর ও তার স্ত্রীর কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে পরে তেজগাঁও থানা পুলিশ জেকেজির সিইও আরিফুল চৌধুরী, তার স্ত্রী জাতীয় হৃদরোগ ইন্সটিটিউটের চিকিৎসক ডা. সাবরিনা, আরিফুলের বোন জেবুন্নেছা, আবু সাঈদ চৌধুরী, হুমায়ূন কবির হিমু, তানজিলা পাটোয়ারী, বিপ্লব দাস ও শফিকুল ইসলাম রোমিওকে গ্রেফতার করে।

গত ১৩ জুলাই এ মামলা তদন্তের দায়িত্ব পায় গোয়েন্দা পুলিশ (ডিবি)। তারপর ৫ আগস্ট এ মামলায় ঢাকা সিএমএম আদালতে ডিবির পরিদর্শক লিয়াকত আলী আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন।

মামলাটি এখন বিচারিক আদালতে সাক্ষ্যগ্রহণ পর্যায়ে রয়েছে। রাষ্ট্রপক্ষে মোট ৪৩ সাক্ষীর মধ্যে ১৩ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে। পরবর্তী সাক্ষ্যের জন্য আগামী ৬ জানুয়ারি দিন ধার্য রয়েছে।

খারিজ জামিন জেকেজি টপ নিউজ ডা. সাবরিনা হেলথ কেয়ার


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর