Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

র‌্যালি, সভা-সমাবেশে চট্টগ্রামে বঙ্গবন্ধুকে স্মরণ


১৭ মার্চ ২০১৮ ১৪:২৭

স্পেশাল করেসপন্ডেন্ট, চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রাম: প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, সভা-সমাবেশ, র‌্যালিসহ বিভিন্ন আয়োজনে চট্টগ্রামে উদযাপিত হচ্ছে বাঙালি জাতির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৯৮ তম জন্মদিন। একইসঙ্গে চলছে জাতীয় শিশু দিবসের বিভিন্ন কর্মসূচিও।

শনিবার (১৭ মার্চ) সকালে চট্টগ্রাম সিটি করপোরেশনের কার্যালয়ের সামনে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক দিয়ে শ্রদ্ধা জানান সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন। এসময় বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর ও সিটি করপোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এরপর নগর ভবনে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এছাড়া সকাল থেকে সিটি করপোরেশনের উদ্যোগে নগরীর ডিসি হিল চত্ত্বরে শুরু হয়েছে শিশু-কিশোর সমাবেশ।

অবিসংবাদিত এই নেতার জন্মদিনে বর্ণাঢ্য র‌্যালি করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন। নগরীর সার্কিট হাউজ থেকে বের হওয়া র‌্যালি জেলা শিল্পকলা একাডেমিতে গিয়ে শেষ হয়। চট্টগ্রাম বিভাগীয় কমিশনার আব্দুল মান্নান, সিএমপি কমিশনার ইকবাল বাহার, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি এস-এম-মনিরুজ্জামান, চট্টগ্রামের জেলা প্রশাসক ইলিয়াছ হোসেন, চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ রেজাউল মাসুদসহ প্রশাসনের শীর্ষ কর্মকর্তারা এতে উপস্থিত ছিলেন। বিভিন্ন সরকারি সংস্থা থেকে কর্মকর্তা-কর্মচারিরা র‌্যালিতে অংশ নেন। র‌্যালি শেষে বিভিন্ন সরকারি সংস্থার পক্ষ থেকে শিল্পকলা একাডেমিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়েছে।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে সকালে দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান করা হয়েছে। এসময় দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

এরপর নগর আওয়ামী লীগের উদ্যোগে নগরীর রীমা কমিউনিটি কনভেনশন সেন্টারে শিশু–কিশোর সমাবেশ হয়েছে। সমাবেশে বক্তব্য দেন নগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক মেয়র আ জ ম নাছির উদ্দিন।

সমাবেশে মেয়র বলেন, বঙ্গবন্ধু একদিনের বাঙালি জাতির অবিসংবাদিত নেতা হননি। শৈশব থেকেই তার মধ্যে নেতৃত্ব বিকশিত হয়েছে। মানুষের প্রতি সহমর্মিতা, তাদের সুখ দুঃখের ভাগীদার হওয়া বঙ্গবন্ধুর মধ্যে শৈশব থেকেই ছিল।

তিনি বলেন, আমাদের শিশুদের মধ্যেও শৈশব থেকে মানবতাবোধ গড়ে তুলতে হবে। তাদের সুনাগরিক করে তুলতে হবে। উন্নত বিশ্বে গিয়ে আমাদের সন্তানরা যেন মাথা উঁচু করে থাকতে পারে সেই উদ্যোগ নিতে হবে।

সমাবেশে নগর আওয়ামী লীগের সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, খোরশেদ আলম সুজন, সুনীল সরকারসহ জেষ্ঠ্য নেতারা ছিলেন। চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের পাশাপাশি দরিদ্র শিশুদের মধ্যে খাবার বিতরণ করা হয়। এ ছাড়া নগরীর স্কুল, কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবসের বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সারাবাংলা/আরডি/ এমএইচ


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর