Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পাকিস্তানে শীর্ষ বিরোধীদলীয় নেতা গ্রেফতার


৩০ ডিসেম্বর ২০২০ ১৭:১৮

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের দায়ে পাকিস্তানের শীর্ষ বিরোধীদলীয় নেতা এবং সাবেক পররাষ্ট্রমন্ত্রী খাজা আসিফকে গ্রেফতার করা হয়েছে। খবর আল-জাজিরা।

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) দলীয় কার্যালয়ে একটি বৈঠকে যোগ দিয়েছিলেন তিনি। সেখান থেকে বের হওয়ার সঙ্গে সঙ্গে তাকে গ্রেফতার করে দেশটির ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরোর (এনএবি) কর্মকর্তারা।

পরে এক বিবৃতিতে এনএবি জানায়, খাজা আসিফের আয়ের সঙ্গে তার সম্পত্তির সামঞ্জস্য নেই। অর্জিত সম্পত্তির উৎস না জানাতে পারায় তাকে গ্রেফতার করা হয়েছে। আসিফকে এর আগেও তলব করা হয়েছিল। কিন্তু, তিনি দুর্নীতিবিরোধী ব্যুরোর সঙ্গে দেখা করেননি। তিনি তার আয়সহ অন্যান্য বিবরণীর হিসাবও দাখিল করতে পারেননি।

এনএবির বক্তব্য অনুসারে, ১৯৯১ সালে আসিফের মোট সম্পত্তি ছিল পাঁচ দশমিক এক মিলিয়ন পাকিস্তানি রুপি। ২০১৮ সালে তা বেড়ে হয়েছে ২২১ মিলিয়ন। এত অর্থ কিভাবে আসলো তার কাছে সেটা জানতে চেয়েছিল এনএবি। তিনি তার সম্পত্তি সম্পর্কিত তথ্য দিতে ব্যর্থ হওয়ায় তাকে গ্রেফতার করা হয়েছে।

প্রসঙ্গত, সাবেক পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের আমলে দেশের পররাষ্ট্রমন্ত্রী ছিলেন খাজা আসিফ। ১৯৯১ সালে তিনি প্রথমবার মন্ত্রিত্ব পান। নওয়াজ শরিফের অবর্তমানে তার দলের গুরুত্বপূর্ণ নেতা তিনি।

এদিকে, পাকিস্তানের বিরোধী রাজনৈতিক দলের নেতারা বলছেন, রাজনৈতিক কারণেই তাকে গ্রেফতার করা হয়েছে। বিশেষ করে, প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে সোচ্চার থাকায় তাকে এই পরিণতি বরন করতে হলো।

খাজা আসিফ গ্রেফতার ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো (এনএবি) পাকিস্তান


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর