Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাতীয় প্রেস ক্লাব নির্বাচনে ভোটগ্রহণ চলছে


৩১ ডিসেম্বর ২০২০ ১৪:৫১

ঢাকা: উৎসবমুখব পবিবেশে আগামী ২০২১-২০২২ মেয়াদের জন্য জাতীয় প্রেস ক্লাবের ব্যবস্থাপনা কমিটির নির্বাচনের ভোটগ্রহণ চলছে। বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) সকাল ৯টায় ভোটগ্রহণ শুরু হয়েছে। বিরতি ছাড়াই বিকেল ৫টা পর্যন্ত চলবে। নির্বাচনে ১৭টি পদের বিপরীতে ৪৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেনে। এর মধ্যে দুইটি প্যানেল থেকে ৩৪ জন এবং ১২ জন স্বতন্ত্র থেকে নির্বাচনে অংশ নিয়েছেন।

সূত্র জানায়, দুইটি প্যানেলের মধ্যে রয়েছে- মুক্তিযুদ্ধের চেতনার সাংবাদিক ফোরাম এবং সবুজ-ইলিয়াস পরিষদ প্যানেল। মুক্তিযুদ্ধের চেতনার সাংবাদিক ফোরামের সভাপতি প্রার্থী জাতীয় প্রেসক্লাবের বর্তমান সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন। একই প্যানেল থেকে সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক মহাসচিব ওমর ফারুক। অন্যদিকে সবুজ-ইলিয়াস পরিষদ থেকে সভাপতি পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন প্রেস ক্লাবের সাবেক সভাপতি কামাল উদ্দিন সবুজ। এই প্যানেলের সাধারণ সম্পাদক পদে নির্বাচন করছেন ঢাকা রিপোর্টাস ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক ও প্রেস ক্লাবের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ইলিয়াস খান।

বিজ্ঞাপন

সূত্র জানায়, মুক্তিযুদ্ধের চেতনার সাংবাদিক ফোরাম থেকে সিনিয়র সহ-সভাপতি পদে আজিজুল ইসলাম ভূঁইয়া, সহ-সভাপতি রেজোয়ানুল হক রাজা অংশ নিয়েছেন। এছাড়াও এই প্যানেল থেকে যুগ্ম সম্পাদক পদে মাঈনুল আলম ও মো. আশরাফ আলী, কোষাধ্যক্ষ পদে শাহেদ চৌধুরী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ১০টি সদস্য পদে নির্বাচনে অংশ নিযেছেন, শাহনাজ সিদ্দিকী সোমা, আইয়ুব ভূঁইয়া, জাহিদুজ্জামান ফারুক, বিশ্বজিৎ দত্ত, ভানুরঞ্জন চক্রবর্তী, মহিউদ্দিন সরকার, রহমান মুস্তাফিজ, রফিক আহমেদ মুফদি (আহমেদ মুফদি), রেজানুর রহমান এবং সলিমউল্লাহ সেলিম।

বিজ্ঞাপন

অন্যদিকে সবুজ-ইলিয়াস পরিষদে সিনিয়র সহ-সভাপতি পদে হাসান হাফিজ, সহ-সভাপতি পদে খন্দকার হাসনাত করীম, যুগ্ম সম্পাদক পদে নাজমুল আহসান ও সৈয়দ আলী আসফার এবং কোষাধ্যক্ষ পদে সালাউদ্দিন আহমেদ বাবলু নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এই প্যানেল থেকে ১০টি সদস্য পদের বিপরীতে অংশ নিয়েছেন- মোস্তফা কামাল মজুমদার, সৈয়দ আবদাল আহমদ, কাজী রওনাক হোসেন, বখতিয়ার রাণা, শামসুল হক দুররানী, কামরুল হাসান দর্পণ, নূরুননবী রবি, জিয়াউদ্দিন সাইমুম, শাহনাজ বেগম পলি এবং মো. গোলাম কিবরিয়া।

এছাড়াও প্রেসক্লাবের নির্বাচনে স্বতন্ত্র থেকে ১২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন- সিনিয়র সহ-সভাপতি পদে রাশেদ চৌধুরী ও কোষাধ্যক্ষ পদে বখতিয়ার রানা। এছাড়া সদস্য পদে ১০ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন- মো. ফেরদাউস মোবারক, আবু দারদা যোবায়ের বিন হাবীব, কে এম শহীদুল হক, গাউসুল আজম বিপু, নির্মল চক্রবর্তী, নুরুননবী রবি, শামসুদ্দিন আহমেদ চারু, শামীমা আক্তার দোলা ও সেবীকা রানী।

সূত্র জানায়, এবারের প্রেসক্লাবের নির্বাচেন মোট ভোটার রয়েছেন এক হাজার ১৫১ জন। ভোট গ্রহণ ও ফল ঘোষণার জন্য প্রেসক্লাবের সহযোগী সদস্য মো. মোস্তফা-ই-জামিলকে চেয়ারম্যান করে সাত সদস্যের একটি নির্বাচন কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন- জাফর ইকবাল, মোস্তাফিজুর রহমান, এস এম শওকাত হোসেন, গৌতম অরিন্দম বড়ুয়া (শেলু বড়ুয়া), শামীমা চৌধুরী ও মো. মনিরুজ্জামান।

টপ নিউজ নির্বাচন প্রেস ক্লাব ভোট

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর