Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পাকিস্তানে মন্দিরে আগুন, প্রতিমা ভাঙচুর; আটক ১৪


৩১ ডিসেম্বর ২০২০ ১৬:৪০

পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলীয় খাইবার পাখতুনওয়া প্রদেশের কারাক জেলায় শতবর্ষী একটি হিন্দু মন্দিরে আগুন দিয়েছে দুষ্কৃতিকারীরা। পাশাপাশি, প্রতিমা ভাঙচুরের ঘটনাও ঘটেছে। এ ঘটনায় ১৪ জনকে আটক করেছে পুলিশ। খবর রয়টার্স।

ঘটনাস্থল থেকে ধারণ করা একটি ভিডিও রয়টার্সের হাতে পৌঁছেছে, সেখান থেকে দেখা যায় উত্তেজিত জনতা মন্দিরের সীমানা প্রাচীর ভেঙে ইট পাটকেল নিয়ে এলোপাথারি হামলা চালাচ্ছে। এবং মন্দিরের ভেতর থেকে কালো ধোঁয়া চতুর্দিকে ছড়িয়ে পড়ছে।

বিজ্ঞাপন

এ ব্যাপারে কারাক জেলা পুলিশের একজন মুখপাত্র বার্তাসংস্থা রয়টার্সকে জানিয়েছেন, জনতা উত্তেজিত ছিল তাই তাদেরকে নিয়ন্ত্রণ করা যায়নি। তবে, ঘটনার পর জড়িত সন্দেহে ১৪ জনকে আটক করা হয়েছে।

এদিকে, প্রত্যক্ষদর্শীদের বরাতে রয়টার্স জানাচ্ছে, ইসলাম ধর্ম সম্পর্কে বিরূপ মন্তব্যের জের ধরে এই হ্মলা এবং প্রতিমা ভাঙচুরের ঘটোনা ঘটেছে।

অন্যদিকে, পাকিস্তানের মানবাধিকার বিষয়ক মন্ত্রী শিরিন মাজারি এক টুইটার বার্তায় এ ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন।

প্রসঙ্গত, ১৯০০ সালের দিকে ওই মন্দির নির্মাণ করা হয়েছিল। ১৯৪৭ সালে দেশভাগের পর হিন্দুরা ভারতে চলে গেলে, প্রায় ৫০ বছর মন্দিরটি অরক্ষিত অবস্থায় পড়েছিল। ১৯৯৭ সালে স্থানীয় মুসলিমরা ওই মন্দির জায়গা ভোগ দখল শুরু করে। ২০১৫ সালে পাকিস্তানের সুপ্রিমকোর্ট ওই মন্দিরের সম্পত্তি হিন্দুদেরকে ফেরত দেওয়ার ব্যাপারে নির্দেশনা দেয়।

খাইবার পাখতুনওয়া পাকিস্তান প্রতিমা ভাংচুর মন্দিরে হামলা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর