Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চাকরি দেওয়ার নামে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে গ্রেফতার ৪


৩১ ডিসেম্বর ২০২০ ১৯:১২

ঢাকা: চাকরি দেওয়ার নামে বিপুল অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে সাভার থেকে ‘স্ট্রং আর এম সিকিউরিটি সার্ভিসেস লিমিটেড’ নামের একটি প্রতিষ্ঠানের চারজনকে গ্রেফতার করেছে র‍্যাব-৪।

বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) বিকেলে গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে তথ্যটি জানিয়েছেন র‍্যাব-৪ এর সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. জিয়াউর রহমান চৌধুরী।

তিনি জানান, চাকরি দেওয়ার নামে টাকা হাতিয়ে নিচ্ছে এমন সুনির্দিষ্ট অভিযোগ পাওয়ার পর অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- পটুয়াখালীর মো. আমিন (২৪), ফরিদপুরের মো. জহিরল ইসলাম (২৪) রাজবাড়ীর মো. শামিনুর রহমান (২৩), ও গাইবান্ধার মো. আবিদ হাসান (২২)।

এ সময় প্রতারকদের কাছ থেকে ২৫ চাকরীপ্রার্থী ভুক্তভোগীকে উদ্ধার করে র‍্যাব-৪। সেইসঙ্গে ১৫০টি ভর্তি ফরম, ৩৫০টি আইডি কার্ড, ১০টি টাকা জমার রশিদ বই, ৫টি নিয়োগ পত্র, ২টি ভর্তি ফরম বই, ২টি হিসাব বই ও ৬টি মোবাইল ফোন জব্দ করা হয়েছে।

গ্রেফতারকৃতরা বিভিন্ন জেলার হলেও প্রতারণার উদ্দেশ্যে নামে-বেনামে বিভিন্ন প্রতিষ্ঠান খুলে চাকরি দেওয়ার কথা বলে অর্থ হাতিয়ে নেওয়ার কাজ করতো বলে জানিয়েছে র‍্যাব।

র‍্যাব কর্মকর্তা জিয়াউর রহমান চৌধুরী বলেন, ‘চাকরি দেওয়ার নামে তারা সাধারণ জনগণের সরলতার সুযোগ নিয়ে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিচ্ছিল। এক শ্রেণির সুযোগ সন্ধানী নব্য প্রতারক এরা। এ ধরনের প্রতারক চক্রকে আইনের আওতায় নিয়ে আসার জন্য র‌্যাব সদা সচেষ্ট রয়েছে।’

তিনি আরও বলেন, ‘প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রতারকচক্রের সদসর‌্যা জানিয়েছে যে, তারা রাজধানীসহ ঢাকার বিভিন্ন এলাকায় অফিস ভাড়া করে নামে-বেনামে ভূঁইফোড় প্রতিষ্ঠান খুলে দেশের বিভিন্ন স্থানের শিক্ষিত বেকার ও আর্থিকভাবে অস্বচ্ছল যুবক-যুবতীদের আকর্ষণীয় ও উচ্চ বেতনের চাকরির প্রলোভন দেখিয়ে ভুয়া নিয়োগপত্র দিতো। আর এজন্য চাকরিপ্রার্থীদের কাছ থেকে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিচ্ছিল।’

বিজ্ঞাপন

প্রতারকচক্রের সদস্যদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন এবং তাদের সঙ্গে জড়িত অন্যদেরকেও গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে বলে জানান এই র‍্যাব কর্মকর্তা।

অর্থ গ্রেফতার চাকরি হাতিয়ে নেওয়া

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর