Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৯৯৯-এ কল পেয়ে আটকে পড়া দুর্লভ প্রজাতির শঙ্খচিল উদ্ধার


৩ জানুয়ারি ২০২১ ১৭:১৫

ঢাকা: জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ ফোন করা এক কলারের ফোন পেয়ে রাজধানীর বারিধারা থেকে একটি দুর্লভ প্রজাতির শঙ্খচিল উদ্ধার করে বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে।

শনিবার (২ জানুয়ারি) রাত ৮টায় বাংলাদেশ পুলিশ পরিচালিত ‘জাতীয় জরুরী সেবা ৯৯৯’এ একজন কলার ঢাকার বারিধারা থেকে ফোন করে জানান, কানাডিয়ান অ্যাম্ব্যাসির পাশে একটি কৃষ্ণচূড়া গাছে ঘুড়ির সুতায় একটি দুর্লভ প্রজাতির পাখি আটকে আছে। পাখিটি ক্রমাগত ডানা ঝাপটাচ্ছিল কিন্তু সুতায় এমনভাবে আটকে ছিল কোনোভাবেই ছাড়াতে পারছিল না। কলার ৯৯৯-এ ফোন করে পাখিটি উদ্ধারের ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ জানায়।

বিজ্ঞাপন

৯৯৯ থেকে বিষয়টি গুলশান ফায়ার সার্ভিস স্টেশনে জানানো হয় ও উদ্ধারের ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানানো হয়। একইসঙ্গে একটি স্বেচ্ছাসেবী বন্যপ্রাণী উদ্ধারকারী সংস্থা ‘রবিনহুড’কে বিষয়টি জানিয়ে উদ্ধারে সহায়তার জন্য অনুরোধ জানানো হয়।

অবশেষে রাত ৯টার দিকে প্রায় ঘণ্টাখানেক প্রচেষ্টার পর ফায়ার সার্ভিসের সহায়তায় তাদের মই ও সরঞ্জাম ব্যবহার করে ‘রবিনহুডে’র স্বেচ্ছাসেবীরা প্রায় ৫০ ফুট উঁচু থেকে পাখিটিকে অক্ষত অবস্থায় উদ্ধার করে নিয়ে আসে। পাখিটি একটি দুর্লভ প্রজাতির শঙ্খচিল বলে জানা যায়।

পরে শঙ্খচিলটিকে বন অধিদফতরের কাছে হস্তান্তর করা হয়।

৯৯৯ টপ নিউজ ফোন কল শঙ্খচিল

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে রুখে দিল নিউক্যাসেল
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৮

সম্পর্কিত খবর