Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভিকারুননিসায় প্রথম শ্রেণিতে ভর্তির লটারি শুরু শুক্রবার


৩ জানুয়ারি ২০২১ ২০:৫১

ঢাকা: ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে প্রথম শ্রেণির ভর্তি লটারি শুরু হবে ৮ জানুয়ারি (শুক্রবার)। লটারি চলবে ৯ এবং ১০ তারিখেও। শিক্ষাপ্রতিষ্ঠানটির বেইলি রোড ক্যাম্পাসে এ লটারির আয়োজন করা হবে বলে রোববার (৩ জানুয়ারি) বিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে।

ভিকারুননিসা কর্তৃপক্ষ বলছে, লটারি আয়োজন করতে তারা ইতোমধ্যেই মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরে (মাউশি) আবেদন করেছে। এজন্য মাউশি থেকে মৌখিক অনুমতিও পেয়েছে তারা। ৮ থেকে ১০ জানুয়ারি পর্যন্ত ১ম শ্রেণির ভর্তি লটারি বেইলি রোডের মূল ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে। লটারি সকাল সাড়ে ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে। এ লটারি কার্যক্রমে তদারকি ও পরিবীক্ষণ করবে মাউশি।

বিজ্ঞাপন

ভিকারুননিসার যে শাখা যে এলাকায় অবস্থিত সেখানের স্থানীয় শিক্ষার্থীরা প্রতিষ্ঠানটিতে ৫০ শতাংশ অগ্রাধিকার পাবে। এটিই শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা। বিভিন্ন শাখাভিত্তিক ওয়ার্ড অনুসারে এই ক্যাচমেন্ট এরিয়া নির্ধারণ করা হয়েছে। এছাড়া ভিকারুননিসার চারটি শাখায় ভর্তির ক্ষেত্রেই প্রতি শিফটে ১৫ শতাংশ বোন কোটা, ৫ শতাংশ বীর মুক্তিযোদ্ধা এবং ২ শতাংশ শিক্ষা মন্ত্রণালয়ের কোটা সংরক্ষিত থাকবে।

প্রসঙ্গত, ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে ভর্তির জন্য ২০ ডিসেম্বর থেকে ২৫ ডিসেম্বর পর্যন্ত স্কুলের ওয়েবসাইটে ভর্তি আবেদন নেওয়া হয়।

ভর্তি ভিকারুননিসা নুন স্কুল অ্যান্ড কলেজ লটারি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর