Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বরিশালে এসআইয়ের বিচারের দাবিতে আইনজীবীদের মানববন্ধন


৪ জানুয়ারি ২০২১ ২২:৪০

ঢাকা: বরিশাল গোয়েন্দা পুলিশের এসআই মহিউদ্দিন মাহিকে গ্রেফতার করে আইনগত ব্যবস্থা না নিলে কঠোর আন্দোলনের হুমকি দিয়েছে শিক্ষানবিশ আইনজীবীরা।

সোমবার (৪ জানুয়ারি) দুপুরে শিক্ষানবিশ আইনজীবী রেজাউল করিম রেজাকে পুলিশ হেফাজতে হত্যার প্রতিবাদে ও দোষীদের ফাঁসির দাবিতে নগরীর ফজলুল হক অ্যাভিনিউস্থ বরিশাল আদালত কম্পাউন্ডের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বরিশাল বারের শিক্ষানবিশ আইনজীবীদের আয়োজনে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন বরিশাল আইনজীবী সমিতির জ্যেষ্ঠ আইনজীবী অ্যাড. মহসিন মন্টু, অ্যাড. আবুল কালাম আজাদ, অ্যাড. মিলন ভূইয়া, অ্যাড. সাকলাইন মোস্তাক, অ্যাড. হুমাউন কবির মাসুদ, শিক্ষানবীশ আইনজীবী পারভেজ বীন প্রমুখ।

এ সময় বক্তারা আরেও বলেন, ‘পৈশাচিক নির্যাতন করে রেজাউলকে হত্যা করা হয়েছে। মৃত্যুর পরও রেজাউলের শরীরে আঘাতের চিহ্ন স্পষ্ট হয়েছিল। অথচ রেজাউলকে যখন আটক করা হয় তখন রেজাউল নিজে হেঁটে গাড়িতে উঠেছেন। পুলিশের হাতে যাওয়ার পরে কেন হঠাৎ রক্তক্ষরণ হবে সে বিষয়টি খতিয়ে দেখতে হবে। দ্রুত সময়ের মধ্যে দোষীদের বিরুদ্ধে কার্যকর ব্যবস্থা নিতে হবে। অন্যথায় জেলা আইনজীবী সমিতির নেতৃবৃন্দের সহায়তায় আমরা কঠোর আন্দোলনে যাবো।’

প্রসঙ্গত, শিক্ষানবিশ আইনজীবী রেজাউল করিম রেজাকে মাদক দিয়ে ফাঁসানোর পর নির্যাতন করে হত্যার অভিযোগ ওঠে বরিশাল মহানগর গোয়েন্দা পুলিশের এসআই মহিউদ্দিন মাহির বিরুদ্ধে। এরপর থেকেই নিহতের পরিবার ও স্বজনরা এসআই মহিউদ্দিন মাহিসহ নির্যাতনকারী সব পুলিশ সদস্যর বিচার দাবি করে আসছিলেন।

বরিশাল আইনজীবী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর