Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিভাগের সামনে রাত কাটছে রাবি শিক্ষার্থীদের, খোঁজ নেওয়ার নেই কেউ


৫ জানুয়ারি ২০২১ ০৯:৫১

রাবি: মধ্যরাতের কনকনে শীতেও অবস্থান কর্মসূচি পালন করছেন রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। মাস্টার্স প্রথম সেমিস্টারের ফল প্রকাশ করে পরবর্তী সেমিস্টারের ফাইনাল পরীক্ষা আয়োজনসহ ৮ দফা দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছেন তারা।

সোমবার (৪ জানুয়ারি) দুপুরে ২০১২-১৩ শিক্ষাবর্ষের ইংরেজি বিভাগের শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের কবি হেয়াত মামুদ ভবনে তালা দিয়ে কর্মসূচি শুরু করে। দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মসূচি অব্যাহত রাখার ঘোষণা দিয়েছে তারা। রিপোর্ট লেখা পর্যন্ত (রাত ২টা ৪৫ মিনিট) দাবি আদায়ে অনড় রয়েছেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের অভিযোগ, ২০১২ সালে বিশ্ববিদ্যালয়ে ভর্তির পর ৯ বছরেও শিক্ষাজীবন শেষ না হওয়ায় হতাশ তারা। শিক্ষকদের গ্রুপিং, রেষারেষি এবং অন্তঃকোন্দলের কারণে চার বছর সেশনজটে থাকায় চাকরির বয়স প্রায়ই শেষের পথে। গত সোমবার বেশকিছু দাবি নিয়ে প্রশাসন ভবনে তালা দিয়ে অবস্থান কর্মসূচি পালন করলে ৭ দিনের মধ্যে ফল প্রকাশের আশ্বাসে সাময়িক ভাবে কর্মসূচি স্থগিত হয়। কিন্তু নির্ধারিত সময়ের পরও দাবি পূরণ না হওয়ায় আবারও আন্দোলনে নেমেছেন তারা।

এদিকে, শিক্ষার্থীরা মধ্যরাতে কনকনে শীতে আন্দোলন অব্যাহত রাখলেও রাত ১টায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আতিউর রহমান, ছাত্র উপদেষ্টা নূর আলম সিদ্দিক এলেও কিছুক্ষণ পর তারা চলে যান।

ঘটনাস্থল থেকে ফিরে ছাত্র উপদেষ্টা নূর আলম সিদ্দিক বলেন, ‘আমরা চেষ্টা করছি তাদের ফল প্রকাশ করে দ্রুত সমস্যা সমাধান করার।’ তবে দুপুর থেকে চলমান আন্দোলনে ইংরেজি বিভাগের কোনো শিক্ষককেই দেখা যায়নি।

এদিকে ইংরেজি বিভাগের প্রধান মোহসিনা আহসান, উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ ক্যাম্পাসে না আসায় তাদের বক্তব্য পাওয়া যায়নি।

অবস্থান কর্মসূচি ফাইনাল পরীক্ষা বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর