Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পি কে হালদারের বিরুদ্ধে রেড অ্যালার্ট জারির নোটিশ ইন্টারপোলে


৬ জানুয়ারি ২০২১ ০৯:২০

ঢাকা: প্রায় সাড়ে তিন হাজার কোটি টাকা পাচারের অভিযোগে বিদেশে থাকা এনআরবি গ্লোবাল ব্যাংক ও রিলায়েন্স ফাইন্যান্স লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রশান্ত কুমার হালদারের (পিকে) বিরুদ্ধে রেড অ্যালার্ট জারির জন্য ইন্টারপোলে নোটিশ পাঠানো হয়েছে বলে হাইকোর্টকে জানিয়েছে পুলিশ সদর দফতর।

মঙ্গলবার (৫ জানুয়ারি) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেলের হাইকোর্ট বেঞ্চকে এ তথ্য জানান রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক। এদিন আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক, সঙ্গে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল মাহজাবীন রব্বানী দীপা ও আন্না খানম কলি। দুদকের পক্ষে ছিলেন মো. খুরশীদ আলম খান।

আদেশের বিষয়টি সারাবাংলাকে নিশ্চিত করে আমিন উদ্দিন মানিক বলেন,‘পিকে হালদারকে গ্রেফতারের জন্য তার বিরুদ্ধে রেড অ্যালার্ট জারি করতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে পুলিশ সদর দফতার থেকে পাঠানো চিঠি (নোটিশ) ইন্টারপোলের সদর দফতরে পৌঁছেছে। পিকে হালদারকে গ্রেফতারের জন্য ইন্টারপোলের কাছে গ্রেফতারি পরোয়ানা পৌঁছানোর বিষয়টি আমরা আজ (৫ জানুয়ারি) আদালতকে জানিয়েছি।’

এ বিষয়ে দুদকের আইনজীবী মো. খুরশীদ আলম খান সাংবাদিকদের জানান, দুয়েকদিনের মধ্যে ইন্টারপোল পিকে হালদারকে গ্রেফতারে রেড অ্যালার্ট জারি করবে বলে প্রত্যাশা করছেন তারা।

এদিকে পিকে হালদারকে গ্রেফতার সম্পর্কিত বিষয়ে জানানোর জন্য আগামী ২০ জানুয়ারি মামলায় পরবর্তী শুনানির দিন ধার্য করেছেন আদালত। ওইদিন পিকে হালদারের বিষয়ে আদালতে অগ্রগতি প্রতিবেদন দাখিল করবে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার পিকে হালদারকে দেশে ফিরিয়ে আনা সংক্রান্ত আদালতের স্বপ্রণোদিত হয়ে জারি করা রুলের মামলায় পাঁচজনের আবেদনের পরিপ্রেক্ষিতে ২৫ জনের বিরুদ্ধে দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করেছেন হাইকোর্ট। পিপলস লিজিংয়ের কাছে পাওনাদার পাঁচ ব্যক্তি এ মামলায় পক্ষভুক্ত হয়ে ওই ২৫ জনের বিরুদ্ধে দেশত্যাগে নিষেধাজ্ঞার আবেদন করেন।

আদেশ ইন্টারপোল জারি পিকে হালদার পুলিশ রেড অ্যালার্ট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর