Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মওদুদ আহমদ আগের চেয়ে ভালো আছেন: মির্জা ফখরুল


৬ জানুয়ারি ২০২১ ১৫:৪৫

ঢাকা: রাজধানীর এভারকেয়ার হাসপাতালে (সাবেক অ্যাপোলো) চিকিৎসাধীন বিএনপির স্থায়ী কমিটির অন্যতম সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ আগের চেয়ে ভালো আছেন বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (৬ জানুয়ারি) দুপুর ২টা ২০ মিনিটে মওদুদকে দেখে এসে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান। এ সময় তার সঙ্গে ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘আমি উনাকে দেখে এসেছি। উনি (মওদুদ আহমদ) আগের চেয়ে ভালো আছেন। উনি আমার সঙ্গে কথা বলেছেন। উনি দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন। আমি উনার সঙ্গে কথা বলেছি। উনি বলেছেন ভালো বোধ করছেন।’

‘আমি বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের সঙ্গে কথা বলেছি। আগামীকাল তার হৃদযন্ত্রে স্থায়ী পেস মেকার বসানো হবে। এখন একটা অস্থায়ী পেস মেকার আছে’— বলেন মির্জা ফখরুল ইসলাম আলগীর।

গত ৩০ ডিসেম্বর রক্তে হিমোগ্লোবিনের পরিমান হ্রাস পেলে মওদুদ আহমদকে এভার কেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তার রক্তে হিমোগ্লোবিনের পরিমাণ বৃদ্ধি পেয়েছে বলে জানিয়েছে চিকিৎসকরা। তিনি হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক শাহাবুদ্দিন তালুদারের তত্ত্বাবধায়নে চিকিৎসাধীন আছে। গতকাল তার নেতৃত্বে ৬ সদস্যের একটি মেডিকেল মওদুদ আহমদের শারীরিক অবস্থা পর্যালোচনা করে নিবিড় পর্যবেক্ষণে রাখার সিদ্ধান্ত নেয় এবং দ্রুত হৃদযন্ত্রের একটি স্থায়ী পেস মেকার বসানোর সিদ্ধান্ত হয়।

১৯৭৮ সালে জিয়াউর রহমান বিএনপি প্রতিষ্ঠা করলে মওদুদ আহমদও দলের প্রতিষ্ঠাতাদের মধ্যে অন্যতম ছিলেন। পরে সামরিক শাসক এইচ এম এরশাদ ক্ষমতা দখলের পর তিনি তার দল জাতীয় পার্টিতে যোগ দেন।

এইচ এম এরশাদের সরকারের প্রধানমন্ত্রী, উপরাষ্ট্রপতির দায়িত্ব পালন করা ব্যারিস্টার মওদুদ পরে আবার বিএনপিতে যোগ দিয়ে খালেদা জিয়ার সরকারের আইনমন্ত্রী ছিলেন। মওদুদ আহমদের স্ত্রী হাসনা জসীমউদ্দীন মওদুদ পল্লী কবি জসীম উদ্দীনের মেয়ে।

টপ নিউজ ফখরুল ব্যারিস্টার মওদুদ আহমদ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর