Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

উন্নয়ন প্রকল্পে জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করার সুপারিশ


৭ জানুয়ারি ২০২১ ২০:২৪

ঢাকা: উন্নয়ন প্রকল্পে জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করার সুপারিশ করেছে কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। কমিটির বৈঠকে পারিবারিক পুষ্টিবাগান প্রকল্পসহ অন্যান্য উন্নয়ন নির্ভর প্রকল্প যথাযথ ভাবে বাস্তবায়নের তাগিদ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (৭ জানুয়ারি) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি মতিয়া চৌধুরী। বৈঠকে কমিটির সদস্য কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক, মো. মোসলেম উদ্দিন, মো. মামুনুর রশীদ কিরন, আনোয়ারুল আবেদীন খান ও হোসনে আরা এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

কমিটি সূত্র জানায়, বৈঠকে কৃষি মন্ত্রণালয়ের বাজেট, এডিপি, কৃষি উপকরণ সহায়তা, সামাজিক প্রণোদনা কর্মসূচি, পুষ্টি উন্নয়ন, পারিবারিক পুষ্টি বাগান, কৃষিতে তথ্য প্রযুক্তির প্রসার এবং কোভিড-১৯ মোকাবেলায় কৃষি মন্ত্রণালয়ের গৃহীত পদক্ষেপ, প্রণোদনামূলক কার্যক্রম ও রেয়াতি সুদে ব্যাংক ঋণ দেওয়ার বিষয়ে আলোচনা হয়।

আলোচনা শেষে ভূগর্ভস্থ পানির ব্যবহার কম হয় ও কম সময়ে উৎপাদন করা যায় এমন উন্নত জাত উদ্ভাবন এবং সঠিক সময়ে বোরোর সেচ প্রদানে পরিকল্পনা গ্রহণের সুপারিশ করা হয়। এছাড়া কমিটির পক্ষ থেকে আগামী বৈঠকে সিড স্টোর বিষয়ক যাবতীয় তথ্য দেওয়া এবং সরকারের বিব্রতকর অবস্থায় পড়তে হয়, এমন তথ্য সরবরাহ বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দেওয়া হয়।

উন্নয়ন নির্ভর প্রকল্প কৃষি মন্ত্রণালয় সংসদীয় স্থায়ী কমিটি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর