Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘ভারত থেকে চাল আমদানিতে পোর্টে অগ্রাধিকার পাবে বাংলাদেশ’


৭ জানুয়ারি ২০২১ ২০:৩৪

ঢাকা: জি টু জি এবং উন্মুক্ত দর পদ্ধতির মাধ্যমে যাতে দ্রুত ভারত থেকে চাল আমদানি করা যায় সেই সহযোগিতার আশ্বাস দিয়েছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী। তিনি বলেছেন, বাংলাদেশে যাতে দ্রুত চাল পায় সেজন্য ভারতের ভেতর অগ্রাধিকার ভিত্তিতে পোর্টের সকল সুবিধা নিশ্চিত করা হবে।

বৃহস্পতিবার (৭ জানুয়ারি) খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারের সঙ্গে এক সৌজন্য সাক্ষাতে ভারতীয় হাইকমিশনার এসব কথা বলেন। এসময় দ্বিপাক্ষিক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনায় খাদ্য পণ্যের মান উন্নয়ন, নিরাপদ খাদ্য, টেস্টিং ল্যাবরেটরি, চলমান খাদ্য গুদাম নির্মাণসহ বিভিন্ন বিষয় নিয়ে তাদের মধ্যে বিস্তারিত আলোচনা হয়।

বিজ্ঞাপন

খাদ্যমন্ত্রী বলেন, ‘ভারত বাংলাদেশের পরীক্ষিত পুরাতন বন্ধু। মুক্তিযুদ্ধের সময় বাংলাদেশের সঙ্গে ভারতের যে সুসম্পর্ক তৈরি হয়েছে তা দিন দিন আরও সুদৃঢ় হচ্ছে। চলমান করোনা মহামারি মোকাবিলায় বাংলাদেশের ভূয়শী প্রশংসা করেন ভারতীয় হাইকমিশনার।’

বিক্রম কুমার দোরাইস্বামী বলেন, ‘বাংলাদেশের সঙ্গে ভারতের ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে বলেই এই কোভিড মহামারির সময়ও দুই দেশ একসঙ্গে কাজ করছে।’ এর পরিপ্রেক্ষিতে খাদ্যমন্ত্রী বলেন, ‘প্রতিবেশী দুই দেশের মধ্যে সুসম্পর্ক ও পারস্পরিক বোঝাপড়া ভালো হলে উভয় দেশেরই অর্থনৈতিক উন্নয়ন সহজ হয়।’

বৈঠকে ভবিষ্যতেও দুদেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ রাজনৈতিক সম্পর্ক আরও জোরদার হবে বলে আশা প্রকাশ করা হয়। সাক্ষাৎকালে খাদ্য সচিব মোছাম্মৎ নাজমানারা খানুম উপস্থিত ছিলেন।

চাল আমদানি পোর্ট ভারত সহযোগিতা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর