Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রচারণায় আচরণবিধি দেখতে মাঠে ১৪ ম্যাজিস্ট্রেট


৮ জানুয়ারি ২০২১ ২১:০৪

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে আচরণবিধি প্রতিপালন নিশ্চিতে গণসংযোগ শুরুর দিন থেকে মাঠে নেমেছে ১৪ নির্বাহী ম্যাজিস্ট্রেট। তারা নির্বাচনী অপরাধ রোধেও ভূমিকা রাখবেন বলে জেলা প্রশাসনের অফিস আদেশে বলা হয়েছে।

শুক্রবার (৮ জানুয়ারি) থেকে চসিক নির্বাচনের পুনঃতফসিল অনুযায়ী প্রচারণা শুরু হয়েছে। ২৭ জানুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হবে।

শুক্রবার জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুমনী আক্তার স্বাক্ষরিত অফিস আদেশ বলা হয়, শুক্রবার থেকে ২৭ জানুয়ারি নির্বাচনের দিন পর্যন্ত নির্বাচনী এলাকায় আচরণবিধি প্রতিপালন ও নির্বাচনী অপরাধ রোধে এবং আইনশৃঙ্খলা রক্ষায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনার জন্য নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নিয়োগ করা হলো।

নির্বাচনের রির্টানিং কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান বলেন, ‘আচরণবিধি পর্যবেক্ষণ করতে ১৪ জন ম্যাজিস্ট্রেট মাঠে নেমেছে। এছাড়া ১৪ জন সহকারী রির্টানিং কর্মকর্তার দায়িত্ব পালন করবেন নির্বাচন কার্যালয়ের কর্মকর্তারা। ইতোমধ্যে কোন কর্মকর্তা কোন এলাকায় কাজ করবেন, সেই দায়িত্ব দেওয়া হয়েছে।

প্রত্যেক নির্বাহী ম্যাজিস্ট্রেটদের একটি সংরক্ষিত ও সংরক্ষিত ওয়ার্ডের অধীন তিনটি সাধারণ ওয়ার্ডের দায়িত্ব দেওয়া হয়েছে। এর মধ্যে ম্যাজিস্ট্রেট সুজন চন্দ্র রায়কে সংরক্ষিত ওয়ার্ড–৭, আবদুস সামাদ শিকদারকে সংরক্ষিত-১২, মো. আশরাফুল হাসানকে সংরক্ষিত-৬, তৌহিদুল ইসলামকে সংরক্ষিত-৯, মামনুন আহমেদকে সংরক্ষিত-২, এস এম আলমগীরকে সংরক্ষিত-৫, মো. মিজানুর রহমানকে সংরক্ষিত-৩ (সাধারণ দুটি ওয়ার্ড), মো. আশরাফুল আলমকে সংরক্ষিত-১, মাসুদ রানাকে সংরক্ষিত-১৩, সুরাইয়া ইয়াসমিনকে সংরক্ষিত-৮, জিল্লুর রহমানকে সংরক্ষিত-১০, রেজওয়ানা আফরিন সংরক্ষিত-৪, উমর ফারুককে সংরক্ষিত-১১ ও গালিব চৌধুরীকে সংরক্ষিত-১৪ এবং অধীন তিনটি ওয়ার্ডের দায়িত্ব দেওয়া হয়।

গণসংযোগ শুরু চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনী অপরাধ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর