Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে হাফ ম্যারাথন দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত


৮ জানুয়ারি ২০২১ ২১:৪৫

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামকে পর্যটন নগরী হিসেবে বিকশিত করা ও সমুদ্র সুরক্ষার ডাক দিয়ে নগরীর পতেঙ্গা সমুদ্র সৈকতে অনুষ্ঠিত হয়েছে হাফ ম্যারাথন দৌড় প্রতিযোগিতা।

শুক্রবার (৮ জানুয়ারি) ভোরে অনুষ্ঠিত প্রতিযোগিতায় দুটি ভিন্ন ক্যাটাগরিতে সারাদেশ থেকে অংশ নেন ২৬০ জন প্রতিযোগী। প্রতিযোগিতা শেষে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

ভোরের সূর্য ওঠার সঙ্গে সঙ্গেই শুরু হয় হাফ ম্যারাথন দৌড়। সাগর ঘেঁষে যাওয়া আউটার রিং রোড ধরে প্রতিযোগিরা দৌড়াতে থাকেন। তরুণ-তরুণী থেকে বিভিন্ন বয়সী লোকজন এ প্রতিযোগিতায় অংশ নেন। আয়োজকরা জানান, সমুদ্র সুরক্ষার অঙ্গীকারের প্রতিপাদ্যকে সামনে রেখে এই ম্যারাথন দৌড়ের আয়োজন করা হয়েছে, যার মাধ্যমে বন্দরনগরীকে বিশ্বের কাছে তুলে ধরা ও পর্যটন শিল্পকে বিকশিত করাই মূল লক্ষ্য।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এই প্রতিযোগিতার টাইটেল স্পন্সর ছিল সেইলর। ২১.১ কিলোমিটার এবং ৭.৫ কিলোমিটার- এই দুই বিভাগে প্রতিযোগীরা ম্যারাথনে অংশগ্রহন করে। ২১.১ কিলোমিটারে ১৫০ জন ও ৭.৫ কিলোমিটারে ১১০ জন প্রতিযোগী ছিলেন। পতেঙ্গা সমুদ্র সৈকত থেকে প্রায় ১০ কিলোমিটার দূরে হালিশহর পর্যন্ত রাস্তা ঘুরে এসে ২১.১ কিলোমিটার দৌড় সম্পন্ন হয়।

সেইলর চট্টগ্রাম সিটি হাফ ম্যারাথন ২০২১ এ অংশ নেন আয়রনম্যান খেতাবজয়ী মোহাম্মদ শামসুজ্জামান আরাফাতও। সেইলরের প্রধান পরিচালনা কর্মকর্তা (সিওও) রেজাউল কবির পুরস্কার বিতরণ অনুষ্ঠানে ছিলেন।

দৌড় প্রতিযোগিতা পতেঙ্গা সমুদ্র সৈকত হাফ ম্যারাথন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর