Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আয়শা খানম স্মরণে মোমবাতি প্রজ্বলন


৮ জানুয়ারি ২০২১ ২২:৫০

নারী আন্দোলন ও মানবাধিকার আন্দোলনের অগ্রণী নেত্রী এবং বাংলাদেশ মহিলা পরিষদের প্রয়াত সভাপতি আয়শা খানমের স্মরণ অনুষ্ঠান আয়োজিত হয়। এসময় তাঁর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে মোমবাতি প্রজ্বলন ও ১ মিনিট নীরবতা কর্মসূচী পালন করা হয়।

শুক্রবার (৮ জানুয়ারি) সন্ধ্যা ৫:৩০ মিনিটে বাংলাদেশ মহিলা পরিষদের আয়োজনে সংগঠনের সব জেলা ও সাংগঠনিক শাখাগুলোতে একযোগে এই স্মরণ অনুষ্ঠান আয়োজিত হয়। এসময় সংগঠনের নেতৃবৃন্দের অনেকে অফিস কার্যালয়ে উপস্থিত থেকে এবং নিজ নিজ আবাসস্থলে থেকে উক্ত কর্মসূচি পালন করেন।

বিজ্ঞাপন

কর্মসূচিতে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মালেকা বানু, যুগ্ম সাধারণ সম্পাদক সীমা মোসলেম, সহ-সাধারণ সম্পাদক মাসুদা রেহানা বেগম, সাংগঠনিক সম্পাদক উম্মে সালমা বেগম, আন্তর্জাতিক সম্পাদক রেখা সাহা, ঢাকা মহানগর কমিটির সাধারণ সম্পাদক রেহানা ইউনূস, সভাপতি মাহতাবুন নেসা, গণমাধ্যম সম্পাদক মঞ্জু ধর ছাড়াও গণমাধ্যমকর্মী এবং সংগঠনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে, বাংলাদেশ মহিলা পরিষদের সভাপতি মুক্তিযোদ্ধা আয়শা খানম গত ২ জানুয়ারি ভোর ৩.৩০ মিনিটে রাজধানীর বিআরবি হাসপাতালে মৃত্যুবরণ করেন। পরদিন সকালে তার মরদেহ মহিলা পরিষদ কার্যালয়ে নিয়ে আসা হলে বিভিন্ন শ্রেণী ও পেশার মানুষের শ্রদ্ধা নিবেদন শেষে তার জন্মস্থান নেত্রকোণায় নিয়ে যাওয়া হয়। সেখানে তাকে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার প্রদান, বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো  শেষে নেত্রকোনা পৌর শহরের কাটলি এলাকায় পারিবারিক করবরস্থানে স্বামীর কবরের পাশে দাফন করা হয়। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৭৪ বছর।

বিজ্ঞাপন

আয়শা খানম বাংলাদেশ মহিলা পরিষদ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর