Tuesday 10 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এবার স্থায়ীভাবে বন্ধ ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট


৯ জানুয়ারি ২০২১ ০৯:২২

ফেসবুকের নিষেধাজ্ঞা দুই সপ্তাহের জন্য বাড়ানো হলেও টুইটার কর্তৃপক্ষ স্থায়ীভাবেই ত্যাগ করলেন বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে। আবারও সহিংসতায় উস্কানি দেওয়ার আশঙ্কা থাকায় তার অ্যাকাউন্ট স্থায়ীভাবে বন্ধ করেছে সামাজিক যোগাযোগ মাধ্যমের জনপ্রিয় এই মাধ্যম।

শুক্রবার (৮ জানুয়ারি) সন্ধ্যায় বিবৃতিতে টুইটার বলেছে, @realDonaldTrump অ্যাকাউন্টের সাম্প্রতিক পোস্টগুলো খুব নিবিড়ভাবে পর্যবেক্ষণ করে দেখা গেছে, আবারও সহিংসতায় উস্কানি দেওয়ার ঝুঁকি রয়েছে। গত বুধবারের ভয়াবহ ঘটনার পর আমরা সতর্ক করেছিলাম উস্কানিমূলক পোস্টের ক্ষেত্রে টুইটারের পলিসির বিষয়ে।

ফেসবুক কর্তৃপক্ষও ডোনাল্ড ট্রাম্পের একাউন্ট দুই সপ্তাহের জন্য বন্ধ করে দেয়। প্রতিষ্ঠানটির নির্বাহী মার্ক জাকারবার্গ বলেন, ‘আমরা বিশ্বাস করি, স্পর্শকাতর এ সময়ে প্রেসিডেন্টকে ফেসবুক পরিষেবা ব্যবহার করতে দেওয়ার ঝুঁকি অনেক।’ এই নিষেধাজ্ঞা ইন্সট্রাগ্রামেরও ক্ষেত্রেও প্রযোজ্য হবে।

এর আগে বুধবার যুক্তরাষ্ট্রের কংগ্রেস ভবন ক্যাপিটলে অধিবেশন চলাকালীন ট্রাম্প সমর্থকরা সেখানে ঢুকে সশস্ত্র হামলা চালান। এতে অন্তত চারজন নিহত এবং অনেকে আহত হন। এর পরপরই সামাজিক যোগাযোগমাধ্যমে ভিত্তিহীন তথ্য এবং ক্যাপিটল হিলে হামলার ব্যাপারে প্ররোচনার দায়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের একাউন্ট সাময়িক বন্ধ ঘোষণা করে ফেসবুক, টুইটার এবং স্ন্যাপচ্যাট।

টপ নিউজ ডোনাল্ড ট্রাম্প


বিজ্ঞাপন
সর্বশেষ

কাপ্তাই হ্রদে ডুবে ২ শিশুর মৃত্যু
১০ সেপ্টেম্বর ২০২৪ ২০:১০

সম্পর্কিত খবর