Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৮৫ কোটি টাকার সাপের বিষ উদ্ধার, আটক ৫ জন রিমান্ডে


৯ জানুয়ারি ২০২১ ১৮:২৭

ঢাকা: রাজধানীর রামপুরা থেকে ৮৫ কোটি টাকা মূল্যের সাপের বিষ উদ্ধারের ঘটনায় জড়িত আন্তর্জাতিক পাচার চক্রের পাঁচ সদস্যকে তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শনিবার (৯ জানুয়ারি) বিকেলে মামলাটির তদন্ত কর্মকর্তা রামপুরা থানার পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) আসামিদের আদালতে হাজির করে সাত দিন করে রিমান্ড আবেদন করেন।

আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদবীর ইয়াছির আহসান চৌধুরীর আদালত শুনানি শেষে এ রিমান্ডের আদেশ দেন।

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন- শফিকুল ইসলাম, মো. দুলাল, জহুরুল হক, সজিবর রহমান ও মোকলেছুর রহমান।

রিমান্ড আবেদনে বলা হয়, আসামিরা সংঘবদ্ধভাবে সাপের বিষ চোরাচালান চক্রের সক্রিয় সদস্য। তারা দীর্ঘদিন ধরে বিদেশ থেকে অবৈধভাবে চোরাচালানের মাধ্যমে সাপের বিষয় বাংলাদেশে এনে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বিক্রয় করে আসছে মর্মে স্বীকার করেছে। মালামাল সংগ্রহ করে এবং কাদের নিকট বিক্রি করে তা অনুসন্ধান করে তাদের সহযোগীদের পূর্ণাঙ্গ নাম-ঠিকানা সংগ্রহ করাসহ গ্রেফতারের লক্ষ্যে সাত দিনের রিমান্ড মঞ্জুরের প্রার্থণা করেন এ তদন্ত কর্মকর্তা।

এর আগে শুক্রবার (৮ জানুয়ারি) সকালে রাজধানীর রামপুরা থেকে তাদের আটক করেন র‌্যাব-১২। এ সময় কাচের জারে সংরক্ষিত অবস্থায় ১২ পাউন্ড (কাঠের বক্স এর ভিতর ৬টি কাচের জার) সাপের বিষ জব্দ করা হয়।

সাপের বিষ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর