Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুই পেট্রোল পাম্পের বিরুদ্ধে মামলা ও জরিমানা


১১ জানুয়ারি ২০২১ ১৯:১৯

ঢাকা: ওজন কম দেওয়ায় ২ পেট্রোল পাম্পের বিরুদ্ধে মামলা ও ৭৫ হাজার টাকা জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যঅন্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)। সোমবার (১১ জানুয়ারি) রাজধানীর উত্তরা এলাকায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ জরিমানা করা হয়।

বিএসটিআই এ তথ্য জানিয়েছে।

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়, উত্তরার আব্দুল্লাপুর এলাকায় অভিযান পরিচালনাকালে দেখা যায় মেসার্স তাসিন সিএনজি ফিলিং স্টেশন জ্বালানি তেল পরিমাপে ২টি ডিজেল ডিসপেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে ৩০০ ও ২৮০ মিলি লিটার এবং ২টি অকটেন ডিসপেন্সিং ইউনিটে ২৬০ ও ২৩০ মিলি লিটার করে কম দিচ্ছে। এ অপরাধে প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয় এবং ক্রটিপূর্ণ ডিসপেন্সিং ইউনিট দিয়ে জ্বালানি তেল বিক্রি ও বিতরণ বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়।

এছাড়া, একই এলাকার মেসার্স ‘আর এস আর বিজনেস লাইনার্স ফিলিং স্টেশন’ ১টি দশ লিটার মেজার্স ও ১টি তিন মিটার ডিপ রডের ভেরিফিকেশন সনদ দেখাতে পারেনি। যে কারণে তাদের ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

বিএসটিআই’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আমিমুল এহসানের নেতৃত্বে ভ্রাম্যমাণ অভিযানে ঊর্ধ্বতন পরীক্ষক মো. রাকিবুল আলম এবং পরিদর্শক মো. নাজমুস সায়াদত অংশ নেন।


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর