Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঘুষ নিয়ে ভারতীয় নাগরিককে পাসপোর্ট, ৪ কর্মকর্তাকে তলব


১১ জানুয়ারি ২০২১ ২০:২৪

ঢাকা: ঘুষ নিয়ে ভারতীয় নাগরিক হাফেজ আহমেদকে পাসপোর্ট দেওয়া ও দুর্নীতির মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে বহিরাগমন ও পাসপোর্ট অধিদফতরের ৪ কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

তারা হলেন- পাসপোর্ট অধিদফতরের পরিচালক (পাসপোর্ট ও ভিসা) সাইফুর রহমান, পরিচালক (প্রকল্প) এ কে এম মাজহারুল ইসলাম, উপ-পরিচালক তারিক সালমান ও হালিমা খাতুন শম্পা।

সোমবার (১১ জানুয়ারি) দুদকের উপ-পরিচালক মো. আবু বকর সিদ্দিক স্বাক্ষরিত চিঠিতে ৪জনকে তলব করা হয়েছে বলে দুদক সূত্রে জানা গেছে। পাসপোর্ট অফিসের সংশ্লিষ্ট কর্মকর্তার বিরুদ্ধে ঘুষ গ্রহণ করে ভারতীয় নাগরিক হাফেজ আহমেদকে পাসপার্ট দেওয়া ও দুর্নীতির মাধ্যমে সম্পদ অর্জনের অভিযোগের কথা জানানো হয় চিঠিতে।

একইসঙ্গে চিঠিতে, অভিযুক্তদের জাতীয় পরিচয়পত্র, পাসপোর্ট, টিআইএন সার্টিফিকেটের কপিসহ হাজির হয়ে বক্তব্য দিতেও বলা হয়েছে। নির্ধারিত সময়ে তারা দুদক কার্যালয়ে হাজির না হলে অভিযোগের বিষয়ে তাদের কোনো বক্তব্য নেই বলেই ধরা হবে।

তলবকৃতদের মধ্যে, পরিচালক সাইফুর রহমান ও এ কে এম মাজহারুল ইসলামকে আগামী ১৭ জানুয়ারি দুপুর ১২টায় আর উপ-পরিচালক তারিক সালমান ও হালিমা খাতুন শম্পাকে ১৯ জানুয়ারি দুপুর ১২টায় উপস্থিত থাকতে বলা হয়েছে।

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর