Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাবেক মেজর জিয়ার সম্পত্তি ক্রোকের নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট
১২ জানুয়ারি ২০২১ ১৮:১৬

ঢাকা: ব্লগার নীলাদ্রি চট্টোপাধ্যায় নিলয় হত্যা মামলায় বহিষ্কৃত মেজর সৈয়দ মো. জিয়াউল হক জিয়ার সম্পত্তি ক্রোকের নির্দেশ দিয়েছেন আদালত। ঢাকা মেট্রোপলিট ম্যাজিস্ট্রেট ধীমান চন্দ্র মন্ডল এ আদেশ দেন।

মঙ্গলবার (১২ জানুয়ারি) এ সংক্রান্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১১ ফেব্রুয়ারি তারিখ ধার্য করেন আদালত। গত ৬ অক্টোবর মেজর জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

মামলার অপর আসামিরা হলেন- মো. মাসুম রানা, সাদ আল নাহিন, মো. কাওসার হোসেন খাঁন, মো. কামাল হোসেন সরদার, মাওলানা মুফতী আব্দুল গফ্ফার, মো. মর্তুজা ফয়সলে সাব্বির, মো. তারেকুল আলম ওরফে তারেক, খায়রুল ইসলাম ওরফে জামিল ওরফে রিফাত ওরফে ফাহিম ওরফে জিসান, আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব ওরফে সাহাব, মোজাম্মেল হোসেন সায়মন, মো. আরাফাত রহমান ও মো. শেখ আব্দুল্লাহ ওরফে জুবায়ের।

গত ৪ অক্টোবর মামলাটিতে মেজর জিয়াসহ ১৩ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা রমনা জোনাল টিমের পুলিশ পরিদর্শক শাহ মো. আক্তারুজ্জামান ইলিয়াস।

মামলার অভিযোগ থেকে জানা যায়, রাজধানীর খিলগাঁওয়ের গোড়ানের ১৬৭ নম্বর বাড়ির ৫ম তলায় ২০১৫ সালের ৭ আগস্ট রাজধানীর পূর্ব গোড়ান টেম্পোস্ট্যান্ডের কাছে ৮ নম্বর সড়কের নিজ বাসায় খুন হন নিলয়। চার যুবক বাড়ি ভাড়ার কথা বলে বাসায় ঢুকে তার স্ত্রী আশামনিকে অস্ত্রের মুখে জিম্মি করে সন্ত্রাসীরা নীলয়ের গলা ও ঘাড়ে এলোপাথাড়ি কুপিয়ে হত্যা করে।

ওই ঘটনায় নিহতের স্ত্রী আশামনি অজ্ঞাতপরিচয় চারজনকে আসামি করে রাজধানীর খিলগাঁও থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

সারাবাংলা/এআই/পিটিএম

নির্দেশ মেজর জিয়া সম্পত্তি ক্রোক


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর