Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টেকনাফ থেকে ৩ লাখ পিস ইয়াবা জব্দ বিজিবির

সিনিয়র করেসপন্ডেন্ট
১২ জানুয়ারি ২০২১ ১৯:০৬

ফাইল ছবি

ঢাকা: কক্সবাজারের টেকনাফ থেকে তিন লাখ ২০ হাজার পিস ইয়াবা জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। জব্দ হওয়া ইয়াবার আনুমানিক দাম প্রায় সাড়ে নয় কোটি টাকা।

মঙ্গলবার (১২ জানুয়ারি) ভোর ৪টার দিকে ইয়াবাগুলো জব্দ করে টেকনাফ বিজিবির একটি দল। বিজিবি সদর দফতরের জনসংযোগ কর্মকর্তা শরিফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘১২ জানুয়ারি ভোররাতে বিজিবির কক্সবাজার রিজিয়নের টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) দুটি অভিযান চালিয়ে ইয়াবাগুলো উদ্ধার করে।’

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি জানতে পারে, ১২ জানুয়ারি রাতে টেকনাফের দমদমিয়া বিওপি’র ওমরখাল এলাকা দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার বড় একটি চালান বাংলাদেশে পাচার হতে পারে। ওই সংবাদের ভিত্তিতে একটি বিশেষ টহলদল দ্রুত ওই এলাকায় গিয়ে অবস্থান নেয়। আনুমানিক রাত তিনটার দিকে টহলদল প্লাস্টিকের বস্তা মাথায় তিন ব্যক্তিকে আসতে দেখে। এ সময় ওই তিন ব্যক্তি বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে প্লাস্টিকের বস্তাগুলো ফেলে পালিয়ে যায়। পরে বিজিবি সেখান থেকে চারটি বস্তা উদ্ধার করে। পরে সেই বস্তার ভেতর থেকে দুই লাখ পঁচাত্তর হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

শরিফুল ইসলাম বলেন, ‘আরেক অভিযানে বেড়িবাঁধ এলাকা থেকে একটি প্লাস্টিকের বস্তা উদ্ধার করে। সেখান থেকে পঁয়তাল্লিশ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে। পাচারকারী শনাক্ত ও গ্রেফতারে ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম অব্যাহত রয়েছে।’

সারাবাংলা/ইউজে/পিটিএম

৩ লাখ ইয়াবা নয় কোটি বিজিবি

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর