Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাংবাদিক মিজানুর রহমান খানের অন্তিম যাত্রায় তথ্যমন্ত্রীর শ্রদ্ধা

স্পেশাল করেসপন্ডেন্ট
১২ জানুয়ারি ২০২১ ১৮:৩৫

ঢাকা: বিশিষ্ট সাংবাদিক, লেখক ও গবেষক মিজানুর রহমান খান সংবিধান, আইন ও মানবাধিকারসহ বিভিন্ন বিষয়ে তার গবেষণাকর্মের মধ্যে চিরকাল বেঁচে থাকবেন বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

মঙ্গলবার (১২ জানুয়ারি) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে প্রয়াত বরেণ্য এই সাংবাদিক ও দৈনিক প্রথম আলোর সাবেক যুগ্ম সম্পাদক মিজানুর রহমান খানের জানাজায় অংশ নিয়ে ও কফিনে শ্রদ্ধা জানানোর আগে তিনি এ কথা বলেন।

বিএনপি মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর, প্রেস ক্লাব সভাপতি ফরিদা ইয়াসমিন ও সাধারণ সম্পাদক ইলিয়াস খান, , প্রেস ক্লাবের সাবেক সভাপতি সাইফুল আলম, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মুরসালিন নোমানী, সাধারণ সম্পাদক ও মিজানুর রহমান খানের ছোট ভাই মসিউর রহমান খান, আরেক ছোট ভাই সিদ্দিকুর রহমান খান, দৈনিক প্রথম আলোর ব্যবস্থাপনা সম্পাদক সাজ্জাদ শরিফ, সহযোগী সম্পাদক আনিসুল হকসহ বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকরা এসময় উপস্থিত ছিলেন।

মিজানুর রহমান খানকে সাহসীপ্রাণ সাংবাদিক অভিহিত করে তথ্যমন্ত্রী বলেন, করোনায় বহু সাংবাদিক মৃত্যুবরণ করেছেন, কয়েকশ সাংবাদিক আক্রান্ত হয়েছেন। এদের অনেকেই আমার ঘনিষ্ঠ ছিলেন। আমি তাদের কাউকে করোনাকালে কর্তব্যপালনে শঙ্কিত হতে দেখিনি। মিজানুর রহমান খানও ঠিক একইভাবে আমৃত্যু রিপোর্ট পাঠিয়েছেন, কাজ করে গেছেন। অজস্র সংবাদ এবং সংবিধান, আইন ও মানবাধিকারসহ বিভিন্ন বিষয়ে তার গবেষণাকর্মের মধ্যেই তিনি চিরকাল বেঁচে থাকবেন।

বাষ্পরূদ্ধ কণ্ঠে ড. হাছান বলেন, ‘একটু আগে তার সন্তান কাঁদছিল। আমি সেই কান্না সহ্য করতে পারিনি। আমি আল্লাহ কাছে প্রার্থনা করি— সন্তানদের নিয়ে তিনি যে স্বপ্ন দেখতেন, সেই স্বপ্ন বাস্তবায়িত হোক। আমরা সরকারের পক্ষ থেকে কল্যাণ ট্রাস্টের মাধ্যমে সহায়তা করব। আরও সহায়তা লাগলে তাও আমরা করব। তার পরিবার যেন এই শোক সইতে পারে, সেই প্রার্থনা আল্লাহ’র কাছে করছি।’

আরও পড়ুন-

সাংবাদিক মিজানুর রহমান খান আর নেই

সুপ্রিম কোর্টে মিজানুর রহমান খানের প্রথম জানাজা অনুষ্ঠিত

সারাবাংলা/জেআর/টিআর

জানাজা তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ মিজানুর রহমান খান সাংবাদিক মিজানুর রহমান খান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর