Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আন্দোলন-সংগ্রামে মাস্টারদাই অনুপ্রেরণা: নওফেল

সারাবাংলা ডেস্ক
১২ জানুয়ারি ২০২১ ২০:১৩

চট্টগ্রাম ব্যুরো: ৮৭তম ফাঁসি দিবসে অগ্নিযুগের বিপ্লবী মাস্টারদা সূর্যসেনের প্রতি শ্রদ্ধা জানিয়ে বিবৃতি দিয়েছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। এছাড়া উপমন্ত্রীর পক্ষে চট্টগ্রামের আওয়ামী লীগ নেতাদের একটি দল সূর্যসেনের আবক্ষ ভাস্কর্যে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন।

মঙ্গলবার (১২ জানুয়ারি) গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে উপমন্ত্রী নওফেল বলেন, ‘অস্ত্রাগার লুণ্ঠনসহ অনেক বিপ্লবী কর্মকাণ্ডের অগ্রনায়ক চট্টগ্রামের ব্রিটিশবিরোধী সংগ্রামী সূর্যসেন। এই বাংলার স্বাধীনতার সংগ্রামের জমিন তৈরি করেছিলেন তিনি। স্বাধীনতার স্বপ্নের বীজ বাঙালির হৃদয়ে গেঁথে দিয়ে তিনি এবং তার আদর্শের অনুসারী বিপ্লবীরা প্রাণ দিয়েছেন অকাতরে। ব্রিটিশের পর পাকিস্তানবিরোধী আন্দোলন-সংগ্রামে মাস্টারদা ছিলেন অনুপ্রেরণা। স্বাধীন বাংলাদেশেও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে ও গণতন্ত্রের লড়াইয়ে মাস্টারদার বিপ্লবী আদর্শই ছিল অনুপ্রেরণা। তিনি বাঙালির হৃদয়ে চির জাগরুক হয়ে থাকবেন।’

এর আগে সকালে নগরীর জে এম সেন হলে প্রাঙ্গণে সূর্যসেনের আবক্ষ ভাস্কর্যে উপমন্ত্রীর পক্ষে ফুল দিয়ে শ্রদ্ধা জানান নগর আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক জহরলাল হাজারী, সাবেক ছাত্রলীগ নেতা পুলক খাস্তগীর ও মহিলা লীগ নেত্রী রুমকি সেনগুপ্ত।

সারাবাংলা/আরডি/পিটিএম

মহিবুল হাসান চৌধুরী নওফেল মাস্টারদা সূর্যসেন শিক্ষা উপমন্ত্রী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর