Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শেখ হাসিনাকে হত্যাচেষ্টা: ডেথ রেফারেন্সের ওপর শুনানি অব্যাহত

স্টাফ করেসপন্ডেন্ট
১২ জানুয়ারি ২০২১ ২১:০২

ঢাকা: গোপালগঞ্জের কোটালীপাড়ায় বোমা পুঁতে রেখে আওয়ামী লীগ সভাপতি ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টা মামলায় ডেথ রেফারেন্স ও আপিলের ওপর শুনানি অব্যাহত রয়েছে।

মঙ্গলবার (১২ জানুয়ারি) হাইকোর্টের বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মো. বদরুজ্জামানের সমন্বয়ে গঠিত বেঞ্চে যুক্তি-তর্কের ওপর শুনানি করা হয়।

আগামীকাল বুধবার (১৩ জানুয়ারি) সকালে আবারও এ শুনানি হবে বলে জানিয়েছেন রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. বশির উল্লাহ।

তিনি সারাবাংলাকে বলেন, ‘বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টা মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত ১০ আসামির ডেথ রেফারেন্স ও আপিলের ওপর শুনানি অব্যাহত রয়েছে। আগামীকালও শুনানি হবে। মামলাটি আগামীকালের কার্যতালিকার ৩৬ নম্বরে রয়েছে।’

এদিন আদালতে ডেপুটি অ্যাটর্নি জেনারেলের সঙ্গে আরও ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল মোহাম্মদ শাহীন মৃধা, মিজানুর রহমান খান শাহীন ও মোহাম্মদ শাফায়াত জামিল। অন্যদিকে আসামিপক্ষে ছিলেন এস এম শাহজাহান ও মো. আহসান। এ ছাড়া পলাতক আসামির পক্ষে আদালতে শুনানি করেন রাষ্ট্র নিযুক্ত আইনজীবী অমূল্য কুমার সরকার।

আইনজীবী মো. বশির উল্লাহ আরও জানান, ‘মামলাটি কয়েক কার্যদিবসে শুনানি শেষ হতে পারে। এর মধ্যে আসামিপক্ষের আইনজীবীরা তাদের যুক্তিতর্ক শেষ করবেন। আমরাও রাষ্ট্রপক্ষ থেকে শুনানি শেষ করার পর অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন তার যুক্তিতর্ক শুনানি করবেন। এরপর মামলাটি রায়ের জন্য থাকবে।‘

সারাবাংলা/কেআইএফ/এমআই

মামলা রায় শেখ হাসিনা হত্যা চেষ্টা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর