Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পার্বত্য এলাকায় আইনশৃঙ্খলা রক্ষায় হেলিকপ্টার চায় সংসদীয় কমিটি

স্পেশাল করেসপন্ডেন্ট
১২ জানুয়ারি ২০২১ ২৩:৪৫

ঢাকা: পার্বত্য এলাকায় আইনশৃঙ্খলা রক্ষায় হেলিকপ্টার সরবরাহের সুপারিশ করেছে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। কমিটির বৈঠকে দুর্গম পাহাড়ি এলাকার অবস্থা বিবেচনায় নিয়ে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে।

মঙ্গলবার (১২ জানুয়ারি) বিকেলে জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি মো. দবিরুল ইসলাম। বৈঠকে কমিটির সদস্য পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উ শৈ সিং, এ বি এম ফজলে করিম চৌধুরী, দীপংকর তালুকদার, কুজেন্দ্র লাল ত্রিপুরা, মীর মোস্তাক আহমেদ রবি ও বাসন্তী চাকমা এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কমিটি সূত্র জানায়, বৈঠকে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের চলমান উন্নয়ন প্রকল্পের অগ্রগতি, জনবল কাঠামো, ব্যবহৃত যানবাহন ও ইক্যুইপমেন্টের যথাযথ ব্যবহার; পার্বত্য চট্টগ্রাম এলাকার জনগণের জীবনমান উন্নয়নের লক্ষ্যে পর্যটন শিল্পকে ত্বরান্বিত করার জন্য তিন জেলায় তিনটি ইকো পার্ক স্থাপন; তিন পার্বত্য জেলার আইনশৃঙ্খলা ও করোনা সর্বশেষ পরিস্থিতি; রাউজান ঢালাইর মুখ থেকে রাঙ্গামাটি পর্যন্ত পাকা রাস্তা চার লেনে রূপান্তর; এবং তিন পার্বত্য জেলায় কক্সবাজারের মতো বহুতল ভবন নির্মাণ সম্পর্কে আলোচনা হয়।

আলোচনা শেষে পার্বত্য এলাকার সিভিল সার্জনদের দায়িত্ব যথাযথভাবে পালনের লক্ষ্যে পাহাড়ে চলাচল উপযোগী মানসম্মত গাড়ি ও স্বাস্থ্যসেবা কেন্দ্রগুলোতে পাহাড়ে চলাচল উপযোগী অ্যাম্বুলেন্স সরবরাহের সুপারিশ করা হয়।

বৈঠকে পার্বত্য এলাকায় জনসংখ্যার ভিত্তিতে না করে দূরত্ব বিবেচনায় কমিউনিটি ক্লিনিক স্থাপনের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়। আর পার্বত্য অঞ্চলের সব বিদ্যালয়কে স্কুল ফিডিংয়ের আওতায় নিয়ে আসতে বলা হয়। এছাড়া পার্বত্য এলাকায় ঝুঁকিপূর্ণ বেইলি ব্রিজগুলো চিহ্নিত করে চলাচলের উপযোগী করতে প্রয়োজনীয় ব্যবস্থা সুপারিশ করে সংসদীয় কমিটি।

সারাবাংলা/এএইচএইচ/টিআর

আইনশৃঙ্খলা পার্বত্য এলাকা পার্বত্য চট্টগ্রাম পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং সংসদীয় কমিটি সংসদীয় স্থায়ী কমিটি হেলিকপ্টারের ব্যবস্থা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর