Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নলছিটি পৌর নির্বাচনে কে এম মাসুদকে প্রতীক বরাদ্দের নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট
১৩ জানুয়ারি ২০২১ ২৩:২৮

ঢাকা: ঝালকাঠির নলসিটি পৌরসভা নির্বাচনে মেয়র পদে কে এম মাসুদকে প্রতীক বরাদ্দ দিতে নির্বাচন কমিশনকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে কে এম মাসুদের মেয়র পদে প্রার্থিতা বাতিলে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসকের আদেশ কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।

স্থানীয় সরকার মন্ত্রণালয়, ঝালকাঠির জেলা প্রশাসক, ঝালকাঠির রিটার্নিং কর্মকর্তা, নলছিটি পৌরসভাসহ সংশ্লিষ্টদের আগামী চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।

বুধবার (১৩ জানুয়ারি) নলসিটি পৌরসভা নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী কে এম মাসুদের দায়ের করা এক রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মাহমুদ হাসান তালুকদারের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ অদেশ দেন।

আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন রুহুল কুদ্দুস কাজল। তার সঙ্গে ছিলেন আইনজীবী আক্তার রসুল (মুরাদ) ও নুসরাত ইয়াসমিন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার ও সহকারী অ্যাটর্নি জেনারেল মো. সেলিম আজাদ।

আদেশের বিষয়টি সারাবাংলাকে নিশ্চিত করেন রিটের পক্ষের আইনজীবী আক্তার রসুল (মুরাদ)। তিনি বলেন, ‘আমরা কে এম মাসুদের পক্ষে নির্বাচন কমিশনের আদেশ চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করি। শুনানি শেষে আজ আদালত রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসকের আদেশ স্থগিত করেছেন। একইসঙ্গে এ বিষয়ে রুল জারি করেছেন। আগামী চার সপ্তাহের মধ্যে সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে।’

এর আগে গত ৩ জানুয়ারি সাবেক মেয়র কে এম মাসুদের মনোনয়নপত্র বাতিল করে নির্বাচন কমিশন। এ আদেশের বিরুদ্ধে জেলা নির্বাচন কমিশনে আপিল করেন মাসুদ। পরে ৭ জানুয়ারি এটি বাতিলের আদেশ বহাল রাখেন জেলা আপিলেড কর্মকর্তা (ডিসি)।

সাবেক মেয়র কে এম মাসুদ স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিচ্ছেন। আগামী ৩০ জানুয়ারি নলছিটি পৌরসভা নির্বাচনের ভোট হওয়ার কথা রয়েছে।

সারাবাংলা/কেআইএফ/টিআর

কে এম মাসুদ নলসিটি পৌরসভা নির্বাচন প্রতীক বরাদ্দের নির্দেশ রুল জারি স্বতন্ত্র মেয়র প্রার্থী


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর