Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিরাজগঞ্জে সেশন ফি দিতে ব্যর্থ ৩ শতাধিক শিক্ষার্থী পায়নি নতুন বই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৫ জানুয়ারি ২০২১ ১০:৫০

সিরাজগঞ্জ: সেশন ফি পরিশোধ করতে না পারায় সিরাজগঞ্জের এনায়েতপুরে সৈয়দপুর মডেল উচ্চ বিদ্যালয়ের ৩২৬ শিক্ষার্থীকে চলতি শিক্ষাবর্ষের বিনামূল্যের পাঠ্য বই দেয়া হয়নি। এ নিয়ে শিক্ষার্থীদের মধ্যে হতাশা ও অভিভাবকদের মধ্যে চরম ক্ষোভ দেখা দিয়েছে।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারী) দুপুরে ওই স্কুলে গেলে এমনই দৃশ্যছিল চোখে পড়ার মত।

স্থানীয়রা জানান, সৈয়দপুর মডেল উচ্চ বিদ্যালয়ে প্রায় ৫০০ শিক্ষার্থী রয়েছে। বার্ষিক পরীক্ষার পর তাদের জানিয়ে দেওয়া হয় নতুন বছরের বই নিতে হলে আগে ৫০০ টাকা সেশন ফি নিয়ে আসতে হবে। এ টাকা দিতে বিলম্ব করায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল হামিদের নির্দেশে সপ্তম শ্রেণির ৯৫ জন, অষ্টম শ্রেণির ১৪১ জন ও নবম শ্রেণির ৯০ শিক্ষার্থীকে বই দেয়া হয়নি।

শিক্ষার্থীরা জানায়, হেড স্যার বলেছেন, টাকা না দিলে বই দেওয়া হবে না। বিনামূল্যের বই নিতে কেন টাকা দিতে হবে। টাকা দিতে না পারায় খালি হাতে বাড়িতে ফিরছি।

অভিভাবক রবি মোল্লা, সাহেদ আলী ও জমেলা খাতুন অভিযোগ করেন, প্রধানমন্ত্রীর বিনামূল্যে বই বিতরণের নির্দেশ মানছেন না প্রধান শিক্ষক আবদুল হামিদ। টাকা না দিলে বই নয়, সাফ জানিয়ে দিয়েছেন। অনেক শিক্ষার্থী বই না পেয়ে ফিরে যাচ্ছে। এটা দেখার কি কেউ নেই।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল হামিদ বলেন, সরকারি নিয়ম মেনে একাউন্ট খুলে সেশন ফির টাকা আগে উত্তোলনের কথা বলা হয়েছে। যারা বই পায়নি দ্রুতই তাদের হাতে নতুন বই তুলে দেওয়া হবে।

শাহজাদপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এস এম শাহাদৎ হোসেন জানান, দ্রুত বই বিতরণে প্রধান শিক্ষককে বলা হয়েছে। তারপরও রোববার বিদ্যালয়ে গিয়ে বই বিতরণে বিলম্বের কারণ তদন্ত করা হবে।

শাহজাদপুরের ইউএনও শাহ শামছুজ্জোহা জানান, যথাসময়ে শিক্ষার্থীদের হাতে বই দিতে সবাইকে নির্দেশ দেওয়া আছে। এতে কেউ ব্যর্থ হলে ব্যবস্থা নেওয়া হবে।

সারাবাংলা/এএম

টপ নিউজ নতুন বই সিরাজগঞ্জ সেশন ফি সৈয়দপুর মডেল উচ্চ বিদ্যালয়


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর