Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘সাভার পৌর এলাকায় বিরোধী দলীয় প্রার্থীর পোস্টার দেখতে পাইনি’

স্পেশাল করেসপন্ডেন্ট
১৬ জানুয়ারি ২০২১ ১৯:২৩

ঢাকা: দ্বিতীয় ধাপের পৌরসভা নির্বাচনে সাভারে বিরোধী দলের কোনো নির্বাচনি পোস্টার দেখতে পানিনি বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার।

তিনি বলেন, সাভার পৌর এলাকায় আমি বিরোধী দলীয় প্রার্থীর কোনো পোস্টার দেখতে পাইনি। এ অবস্থায় এই নির্বাচনকে অংশগ্রহণমূলক বলা যায় না। যেকোনো নির্বাচন অংশগ্রহণমূলক না হলে তা সিদ্ধ হয় না।

শনিবার (১৬ জানুয়ারি) ঢাকার সাভার পৌরসভা এলাকার কয়েকটি কেন্দ্র পরিদর্শন শেষে বিকেলে সাংবাদিকদের এক লিখিত বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাহবুব তালুকদার বলেন, শনিবার (১৬ জানুয়ারি) আমি সাভার পৌরসভার তিনটি ভোটকেন্দ্রের ১৮টি বুথ পরিদর্শন করেছি। দুপুর ১টা পর্যন্ত ওইসব ভোটকেন্দ্রে ৭ হাজার ৩১১ জন ভোটারের মধ্যে ১ হাজার ২৩২ জন ভোট প্রদান দিয়েছেন। তিনটি বুথে আমি বিরোধী দলীয় প্রার্থীর তিন জন পোলিং এজেন্ট দেখতে পেয়েছি। কিন্তু অন্য কোথাও এজেন্ট ছিলেন না।

নির্বাচন কমিশনের আলোচিত এই কমিশনার বলেন, পৌরসভা নির্বাচনে ক্রমাগত সহিংসতা বেড়ে চলেছে। সহিংসতা ও নির্বাচন একসঙ্গে চলতে পারে না। নির্বাচন প্রক্রিয়ার পরিবর্তন না হলে এই সহিংসতা বন্ধ করা সম্ভব নয়। এ বিষয়ে সবার ঐকমত্য আবশ্যক। যেকোনো নির্বাচনের চেয়ে মানুষের জীবন অনেক বেশি মূল্যবান।

সারাবাংলা/জিএস/টিআর

নির্বাচন কমিশনার পৌরসভা নির্বাচন বিরোধী দল মাহবুব তালুকদার সাভার পৌরসভা

বিজ্ঞাপন
সর্বশেষ

২ দিনে আয় ২৮৯ কোটি টাকা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩২

মৌসুমী হামিদের সংসার যেমন চলছে
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৬

সম্পর্কিত খবর