Thursday 10 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এমসি কলেজে গণধর্ষণ: ছাত্রলীগের ৮ নেতাকর্মীর বিচার শুরু

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট
১৭ জানুয়ারি ২০২১ ১৪:৪৪

সিলেট: এমসি কলেজ ছাত্রাবাসে সংঘবদ্ধ ধর্ষণের মামলার ছাত্রলীগের আট নেতাকর্মীকে আসামি করে অভিযোগ গঠন করেছে আদালত। রোববার (১৭ জানুয়ারি) অভিযোগ গঠনের মধ্যদিয়ে আলোচিত এই ধর্ষণ মামলার বিচার শুরু হলো।

সিলেট বিভাগীয় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি রাশিদা সাঈদা খানম জানান, বেলা ১১টায় ট্রাইব্যুনালের বিচারক মো. মোহিতুল হকের আদালতে মামলার চার্জ গঠন করা হয়। এদিকে দুই আসামির জামিন ও তিন আসামিকে ডিসচার্জ আবেদন করা হলে আদালত তা নামঞ্জুর করেন বলেও জানান তিনি।

বিজ্ঞাপন

এর আগে সকালে কড়া নিরাপত্তার মধ্যদিয়ে মামলার এজাহারভুক্ত ৮ আসামিকে সিলেটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে হাজির করেন মামলার তদন্ত কর্মকর্তা শাহপরান থানার পরিদর্শক (তদন্ত) ইন্দ্রনীল ভট্টাচার্য। সকল আসামির উপস্থিতিতেই মামলার অভিযোগ গঠন করেন আদালত।

চার্জশিটভুক্ত আসামিরা হলেন- সাইফুর রহমান, শাহ মাহবুবুর রহমান রনি, তারেকুল ইসলাম তারেক, অর্জুন লস্কর, আইনুদ্দিন ওরফে আইনুল, মিসবাউল ইসলাম রাজন মিয়া, রবিউল ইসলাম ও মাহফুজুর রহমান মাসুম। এই আটজন বর্তমানে জেলহাজতে রয়েছেন।

উল্লেখ্য, ২৫ সেপ্টেম্বর সন্ধ্যায় এমসি কলেজে ঘুরতে আসা এক দম্পতিকে আটক করে জোর করে ছাত্রাবাসে তুলে আনে ছাত্রলীগের নেতাকর্মীরা। এরপর স্বামীকে বেঁধে মারধর করে ওই তরুণীকে সংঘবদ্ধভাবে ধর্ষণ করে সাইফুরসহ অন্যরা। এ ঘটনায় ভুক্তভোগী গৃহবধূর স্বামী ওইদিন (শুক্রবার) রাতে বাদী হয়ে শাহপরাণ থানায় মামলা করেছেন। মামলায় এজাহার নামীয় আসামি করা হয়েছে ছয় জনকে। সেই সঙ্গে অজ্ঞাতনামা আরও ২-৩ জনকে আসামি করা হয়। আসামিরা হলো- এম সাইফুর রহমান, শাহ মাহবুবুর রহমান রনি, তারেক আহমদ, অর্জুন লস্কর, রবিউল ইসলাম ও মাহফুজুর রহমান। তারা সবাই ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত। আসামিদের মধ্যে তারেক ও রবিউল বহিরাগত, বাকিরা এমসি কলেজের ছাত্র বলে র‍্যাব সূত্রে জানা গেছে।

বিজ্ঞাপন

আরও পড়ুন:

এমসি কলেজে ধর্ষণের ঘটনায় র‍্যাবের অভিযান, গ্রেফতার আরও ২

সারাবাংলা/এএম

এমসি কলেজে গণধর্ষণ টপ নিউজ সিলেট

বিজ্ঞাপন
সর্বশেষ

মমতাজের বিরুদ্ধে হত্যা মামলা
১০ অক্টোবর ২০২৪ ১৯:৫৬

সম্পর্কিত খবর