Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভিডিও কনফারেন্সেই হবে ‘ই-নামজারি’ ও ‘মিসকেস’ মামলার শুনানি

স্পেশাল করেসপন্ডেন্ট
১৭ জানুয়ারি ২০২১ ২০:৫১

ঢাকা: শিগগিরই ভিডিও কনফারেন্সের মাধ্যমে ‘ই-নামজারি’ ও ‘মিসকেস’ মামলার শুনানি নেওয়ার কথা জানিয়েছেন ভূমি সচিব মো. মোস্তাফিজুর রহমান। তিনি বলেন, ‘শিগগিরই পরীক্ষামূলকভাবে এ উদ্যোগ চালু হবে। এতে জনগণ আরও সহজে ভূমিসেবা গ্রহণ করতে পারবেন। ভূমি অফিসে গিয়ে ভূমি সেবা গ্রহণের হার আরও কমবে।’

রোববার (১৭ জানুয়ারি) সচিবালয়ে ভূমি মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ভূমি সচিবের সভাপতিত্বে অনুষ্ঠিত বিভাগীয় কমিশনারদের সঙ্গে সমন্বয় সভায় ভূমি সচিব এ তথ্য জানান। এর আগেও ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী ইতোপূর্বে ভিডিও কনফারেন্সের মাধ্যমে শুনানি গ্রহণ সম্পর্কিত এক নির্দেশনা দিয়েছিলেন।

মন্ত্রণালয়ের মূল কাজ নীতিনির্ধারণীমূলক উল্লেখ করে ভূমি সচিব এ সময় বলেন, ‘মাঠপর্যায়ে সমাধানযোগ্য সিদ্ধান্ত মাঠেই সমাধান হয়ে গেলে কাজের গতি আরও বৃদ্ধি পাবে।’ এসময় অনলাইনে ভূমি উন্নয়ন কর, ডিজিটাল রেকর্ড রুম, আন্তঃজেলা ভূমিবিরোধ, ভূমি অফিস নির্মাণ জনবল নিয়োগসহ প্রভৃতি ভূমি বিষয়ক বিষয় নিয়ে আলোচনা হয় সমন্বয় সভায়।

ভূমি আপিল বোর্ডের চেয়ারম্যান উম্মুল হাছনা, ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান মো. মোস্তফা কামালসহ বাংলাদেশের সব বিভাগীয় কমিশনার ও ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবরা।

সারাবাংলা/জেআর/এমও

ই-নামজারি ভিডিও কনফারেন্স ভূমি মন্ত্রণালয় মিসকেইস


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর