Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে শিশু ধর্ষকের যাবজ্জীবন

স্পেশাল করেসপন্ডেন্ট
১৭ জানুয়ারি ২০২১ ২১:৪২

প্রতীকী ছবি

চট্টগ্রাম ব্যুরো: ১২ বছর বয়সী শিশুকে ধর্ষণের দায়ে এক যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত। একই রায়ে আদালত তাকে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন বছরের কারাদণ্ড দিয়েছেন।

রোববার (১৭ জানুয়ারি) চট্টগ্রামের সপ্তম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মুন্সী আব্দুল মজিদ এ রায় দিয়েছেন।

দণ্ডিত মো. রুবেল (২৮) চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার ভুজপুর থানার পাগলীছড়ি গ্রামের আবু তালেব ভাণ্ডারির ছেলে। আক্রান্ত শিশুটি ঘটনার সময় পাগলীছড়ি গ্রামের একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণীতে পড়ত।

মামলার নথিতে উল্লেখ আছে, ২০১৬ সালের ৪ আগস্ট বিকেলে একই গ্রামে বোনের বাড়ি থেকে ফেরার পথে বখাটে রুবেল তাকে টেনেহিঁচড়ে একটি চা বাগানের ভেতরে নিয়ে যায়। সেখানে তাকে ধর্ষণের পর শারীরিক নির্যাতন করে। এছাড়া ঘটনা কাউকে জানালে প্রাণে মেরে ফেলার হুমকি দেয় রুবেল। মেয়েটি ঘটনা তার বাবাকে জানায়। ৫ আগস্ট বাবা বাদী হয়ে ভুজপুর থানায় মামলা দায়ের করেন। পুলিশ রুবেলকে গ্রেফতার করে।

পুলিশ তদন্ত করে ২০১৬ সালের ১১ ডিসেম্বর নারী ও শিশু নির্যাতন দমন আইন-২০০০ এর ৯(১) ধারায় আদালতে অভিযোগপত্র দাখিল করেন। রাষ্ট্রপক্ষে মোট ৯ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়।

রাষ্ট্রপক্ষের কৌঁসুলি খন্দকার আরিফুল আলম সারাবাংলাকে বলেন, ‘আক্রান্ত মেয়েটি নারী ও শিশু নির্যাতন দমন আইনের ২২ ধারায় আদালতে জবানবন্দি দিয়েছিলেন। এছাড়া সাক্ষ্যে ধর্ষণের বিষয়টি রাষ্ট্রপক্ষ সন্দেহাতীতভাবে প্রমাণ করতে পারায় আদালত আসামিকে যাবজ্জীবন সাজা দিয়েছেন। আসামি রুবেল ঘটনার পর থেকে জেলহাজতে আছেন।’

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমআই

ধর্ষণ শিশু ধর্ষণ

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর